ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শিশু অপহরণ-হত্যায় ফুপাসহ ৩ জনের ফাঁসি

প্রকাশিত: ১১:২৯, ৮ মার্চ ২০২৪

শিশু অপহরণ-হত্যায় ফুপাসহ ৩ জনের ফাঁসি

শিশু আব্দুর রহমান

শিশু আব্দুর রহমানকে (৪) অপহরণ ও হত্যার দায়ে কুমিল্লার মুরাদনগরে তিনজনকে ফাঁসি ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার কুমিল্লার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মরিয়ম-মুন-মুঞ্জুরী এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন মুরাদনগর উপজেলার বোড়ারচর গ্রামের বাতেন বেপারীর ছেলে ময়নাল হোসেন একই গ্রামের আবু মুসার ছেলে নাজমুল হাসান, ছালামত খানের ছেলে শাহিন খান। এছাড়াও রবিউল হাসান নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

মামলার অভিযোগ ও আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ২১ ফেব্রুয়ারি রাতে মুরাদনগর উপজেলার গাংগাটিয়া গ্রামের নিজ বাড়ি থেকে শিশু আব্দুর রহমানকে অপহরণ করেন তার ফুপা নাজমুল হাছান ও তার সহযোগীরা। 

পরে শিশুটির ওমান প্রবাসী বাবা ফারুক মিয়ার কাছে মুক্তিপণ হিসেবে ৩০ লাখ টাকা দাবি করা হয়। পরে ওই ঘটনায় শিশুটির বাবা অজ্ঞাতদের আসামি করে মুরাদনগর থানায় মামলা দায়ের করেন। মুরাদনগর থানার তৎকালীন এসআই হামিদুল ইসলাম তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরণের ৩৮ দিন পর ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে। পরে আসামিদের স্বীকারোক্তি অনুসারে মাটিতে পুতে রাখা অবস্থায় শিশু আব্দুর রহমানের মরদেহ উদ্ধার করে। ২০২২ সালের ১ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

নিহত শিশুর মা শাহিনুর বেগম বলেন, ছেলেকে তো আর ফিরে পাবো না, কিন্তু আদালতের এ রায়ে আমার ছেলের আত্মা শান্তি পাবে। আমরা দ্রুত এ রায় কার্যকর চাই।

রাষ্ট্রপক্ষের স্পেশাল পিপি মোবারক হোসেন বলেন, ২৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে ৩ জনকে মৃত্যুদণ্ড এবং একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষণাকালে আসামি ময়নাল হোসেন, নাজমুল হাসান ও রবিউল হাসান উপস্থিত ছিলেন। 

বারাত

×