ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নিষিদ্ধ এলাকায় ক্যাম্পিং: থানচিতে পর্যটকদের মোবাইল-টাকা ছিনতাই

প্রকাশিত: ০৯:৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

নিষিদ্ধ এলাকায় ক্যাম্পিং: থানচিতে পর্যটকদের মোবাইল-টাকা ছিনতাই

থানচিতে পর্যটকদের মোবাইল-টাকা ছিনতাই

বান্দরবানের থানচি উপজেলার ভেলাখুম ভ্রমণে যাওয়া একদল পর্যটকের কাছ থেকে ১৫টি মোবাইল ও ১ লাখ ৮১ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে পাহাড়ি সন্ত্রাসীদের ৬ জনের একটি গ্রুপ। রবিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে ভেলাখুম পর্যটন এলাকায় এ ঘটনা ঘটে।  

ভুক্তভোগী অনিক মোদক জানান, গত ২৪ ফেব্রুয়ারি নাফাকুম পর্যটন স্পটে ভ্রমণে যান দলের ২২ জন সদস্য। যার মধ্যে ৪ জন নারী ছিলেন। পরে নাফাখুম ভ্রমণ শেষে ২৫ ফেব্রুয়ারি ভেলাখুম স্পটে ক্যাম্পিং করেন তারা। সেদিন রাত ১১টার দিকে ছয় জনের একটি সশস্ত্র  সন্ত্রাসী দল তাদের ক্যাম্পে হানা দেয়। এ সময় তাদের সঙ্গে থাকা ১৫টি মোবাইল ও ১ লাখ ৮১ হাজার টাকা ছিনিয়ে নেয়।

তিনি আরও জানান, সন্ত্রাসীদের যে দলটি তাদের টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়েছে তাদের কয়েকজনের পরনে ছিল সেনাবাহিনীর মত পোশাক এবং বেইজে কেএনেএফ লেখা ছিল। 

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ভুক্তভোগীরা কার্যালয়ে এসে জানালে তাদেরকে থানায় যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

থানচি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম জানান, ২২ জন পর্যটক সবাই রেমাক্রী পর্যন্ত ভ্রমণে যাবে বলে উপজেলা প্রশাসন থেকে অনুমতি নিয়েছিলেন কিন্তু অতি উৎসাহী হয়ে তারা নিরাপত্তা না নিয়েই আমিয়াখুম ও বেলাখুম চলে যান।  

তিনি আরও জানান, এই ঘটনায় পথ প্রদর্শকের (গাইড) কোনো গাফিলতি রয়েছে কিনা এবং বিষয়টি সার্বিক তদারকির জন্য পুলিশের একটি টিম কাজ শুরু করেছে।  

বারাত

×