ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবা-মায়ের বিরুদ্ধে অভিযোগ নিয়ে থানায় শিশু!

প্রকাশিত: ১০:৪৩, ২৯ এপ্রিল ২০২৪; আপডেট: ১১:৪৬, ২৯ এপ্রিল ২০২৪

বাবা-মায়ের বিরুদ্ধে অভিযোগ নিয়ে থানায় শিশু!

থানায় শিশু সিয়াম

ছয় বছরের ছোট শিশু সিয়াম। বাবা-মায়ের মধ্যে প্রতিনিয়তই ঝগড়া হয়। ছয় বছরের শিশু সিয়ামের কাকুতি মিনতিও বাবা-মায়ের ঝগড়া থামাতে পারে না। এমনকি তার চোখের সামনেই মাদকাসক্ত বাবা প্রায়ই মাকে মারধর করেন। 

এসব সহ্য করতে না পেরে অবশেষে থানায় হাজির হয়েছে ছোট্ট সিয়াম। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাকে চেয়ারে বসিয়ে অভিযোগ শোনে। এরপর পুলিশ সিয়ামের সঙ্গে বাড়িতে গিয়ে তার বাবা-মাকে কখনো ঝগড়া না করার অঙ্গীকার করায়। 

ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার প্রাতবাজার নামক এলাকায়। ওই এলাকার জাহাঙ্গীর মিয়ার ছেলে সিয়াম। রোববার বেলা ২টার দিকে সরাইল থানায় উপস্থিত হয় সে। থানায় বসেই তার অভিযোগের কথা শোনে ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম। শিশু সিয়াম তার বাবা-মায়ের প্রতি অভিযোগ আনার পাশাপাশি এ পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য পুলিশের সহযোগিতা কামনা করে। 

বিষয়টি সমাধানে উপ-পরিদর্শক (এসআই) জয়নাল আবেদীন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইফুল ইসলাম তাৎক্ষণিকভাবে শিশুটিকে নিয়ে তার বাড়িতে যান। ডেকে পাঠান তার বাবাকে। পরে সিয়ামের উপস্থিতিতে বাবা-মাকে আর ঝগড়া না করার অঙ্গীকার করানো হয়।

ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, দুপুরে হঠাৎ করেই শিশুটি থানায় এসে হাজির হয়। সে তার বাবা মায়ের প্রতি বিরক্ত প্রকাশ করে ও নানা অভিযোগ করে। তার কথা শুনে পুলিশ পাঠিয়ে বিষয়টি মীমাংসা করে দেওয়া হয়। সিয়ামের বাবা-মা জানিয়েছে তারা আর কখনো ঝগড়া করবে না। এতে সিয়ামও বেশ খুশি হয়।

তাসমিম

×