ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পুনাকের উদ্যোগে সাঁওতাল জনগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসা সেবা

প্রকাশিত: ১৯:১৯, ২৩ জানুয়ারি ২০২৪

পুনাকের উদ্যোগে সাঁওতাল জনগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসা সেবা

বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

‘মানবতাবোধ জাগ্রত হোক বিবেকের তাড়নায়’ এ প্রতিপাদ্যে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার উত্তরের জনপদ চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় শীতার্ত অসহায় দরিদ্র মানুষ বিশেষ করে সাঁওতাল জনগোষ্ঠীর মাঝে কম্বল বিতরণ, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, স্যানিটারি ল্যাট্রিন সরবরাহ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। এসময় পুনাক সাধারণ সম্পাদিকা নাসিম আমিন, সহ-সভানেত্রী আফরোজা পারভীন, ডা. প্রথমা রহমান সিদ্দিকী, নাফিস সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদিকা মাহমুদা নাজনীন, তৌহিদা নূপুরসহ পুনাকের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী বলেন, দেশের ছোট ছোট গোষ্ঠী বা সম্প্রদায়ের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করে আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার অঙ্গীকার করতে চাই। বাংলাদেশের প্রত্যন্ত এলাকা নাচোলে আসতে পেরে আমরা খুবই আনন্দিত। তিনি বলেন, আজ সাঁওতালদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। আমরা বাংলাদেশের অন্যান্য স্থানের পিছিয়ে পড়া মানুষের জন্যও সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাই। সাঁওতালদের বর্ণাঢ্য ইতিহাস তুলে ধরে তিনি বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধেও সাঁওতালদের অনন্য অবদান রয়েছে।

অনুষ্ঠানে রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আনিসুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান, চাঁপাইনবাবগঞ্জ জেলা পুনাক সভানেত্রী নাজিফা আলী প্রমি ও অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে এক হাজার ৩০০ কম্বল বিতরণ করা হয়। এছাড়া, পাঁচ শ’ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়। পরে নাচোলের মহানইল গ্রামে দশটি স্যানিটারি ল্যাট্রিন সরবরাহ করা হয়।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। সহযোগিতায় ছিলেন সাধারণ সম্পাদিকা নাসিম আমীন এবং সমাজ কল্যাণ ও স্বাস্থ্য দপ্তরের সদস্যরা। অনুষ্ঠান বাস্তবায়নে ছিল চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ। 

 

ফজলু

×