ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে পুরনো সংসদ সদস্যতেই আস্থা

নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ

প্রকাশিত: ১২:৩৩, ৮ জানুয়ারি ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে পুরনো সংসদ সদস্যতেই আস্থা

বিজয়ী তিন সংসদ সদস্য

চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনেই জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। বর্তমান সংসদ সদস্যরাই জেলার তিনটি আসনের হয়ে আবারও প্রতিনিধিত্ব করবেন জাতীয় সংসদে। বড় ধরণের কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়ায় রোববার ভোটের মাধ্যমে জয় পান এ তিন প্রার্থী। চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মুহা. জিয়াউর রহমান ও চাঁপাইনবাবগঞ্জ- ৩ আসনে আব্দুল ওদুদ বিজয়ী হয়েছেন। রাতে ফলাফল ঘোষণা শেষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন ওই তিনজনকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

প্রাপ্ত ফলাফলে জানা গেছে- চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল পেয়েছেন ৭৯ হাজার ৮১২ ভোট। তার নিকটতম প্রতিন্দন্দ্বী ট্রাক প্রতীকের প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম পেয়েছেন ৭২ হাজার ৭০৯ ভোট । এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী ৭ হাজার ১০৩ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন। দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মুহা. জিয়াউর রহমান পেয়েছেন ১ লাখ ১৫ হাজার ৫১ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের প্রার্থী মুহা. গোলাম মোস্তাফা পেয়েছেন ৬৬ হাজার ৪৪৫ ভোট। এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী ৪৮ হাজার ৬০৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন মুহা, জিয়াউর রহমান। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল ওদুদ পেয়েছেন ৯১ হাজার ৬০৩ ভোট। তার নিকটতম প্রতিদন্দী নোঙর প্রতীকের প্রার্থী মোহাম্মদ আব্দুল মতিন পেয়েছেন ৮ হাজার ৫৪৩ ভোট। এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী ৮৩ হাজার ৬০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তবে দুপুরে নোঙর প্রতীকের প্রার্থী ভোট বর্জন করেছেন । চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন আব্দুল ওদুদ ।

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়। সকালে ঘন কুয়াশা ও তীব্র শীতের কারণে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম ছিল । বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়ে। কেন্দ্রের বাইরে জটলা থাকলেও, উপস্থিতি কম ছিল কেন্দ্রের ভেতর। তবে জেলার আসনগুলোর একাধিক সংসদ সদস্য প্রার্থীর পোলিং এজেন্ট ছিল না অনেক কেন্দ্রেই।

চাঁপাইনবাগঞ্জের তিনটি আসনে সাত রাজনৈতিক দলের তের প্রার্থীসহ ১৬ জন ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বীতা করেন। এর মধ্যে জেলার তিনটি আসনেই আওয়ামী লীগ ও বিএনএফের প্রার্থী, জেলার দুটি আসনে জাতীয় পার্টি ও ন্যাশনাল পিপলস্ পার্টি- এনপিপির প্রার্থী ছিলেন। এছাড়া বিএনএম, বাংলাদেশ ইসলামি ফ্রন্ট ও বাংলাদেশ কংগ্রেস দলের একজন করে প্রার্থী ছিলেন। অন্যদিকে চাপাইনবাবগঞ্জ-১ আসনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন দুজন ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন একজন।

চাঁপাইনবাবগঞ্জের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালি খান জানান- সকাল ৮ থেকে একযোগে ৫১২ কেন্দ্রে ভোট শুরু হয়। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

তাসমিম

×