ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর উপহার কৃষি যন্ত্রপাতি ভর্তুকিতে পেল কৃষকেরা

নিজস্ব সংবাদদাতা নওগাঁ

প্রকাশিত: ১১:২২, ২ জানুয়ারি ২০২৪

প্রধানমন্ত্রীর উপহার কৃষি যন্ত্রপাতি ভর্তুকিতে পেল কৃষকেরা

২০২৩-২০২৪ অর্থবছরে উপজেলার ৫জন কৃষকের মাঝে রাইস ট্রান্সপ্লান্টার ও ১ জন কৃষকের মাঝে রিপার বাইন্ডার প্রদান করা হয়। 

নওগাঁর রাণীনগরে ৫০% ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের আওতায় ২০২৩-২০২৪ অর্থবছরে উপজেলার ৫জন কৃষকের মাঝে রাইস ট্রান্সপ্লান্টার ও ১ জন কৃষকের মাঝে রিপার বাইন্ডার প্রদান করা হয়। 

সোমবার বিকেলে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পরিষদ প্রাঙ্গনে কৃষকদের হাতে কৃষি যন্ত্রপাতির চাবী আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়। উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাবী হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম। 

আরও পড়ুন : সাভারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর, গ্রেপ্তার ৩


এসময় আরো উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহিদুল ইসলাম, কৃষি প্রকৌশলী মাজহারুল ইসলাম প্রমুখ। এসময় অতিথিরা বলেন দেশের পুরাতন কৃষি ও কৃষককে আধুনিকায়নের মাধ্যমে ফসলের উৎপাদন বৃদ্ধি করতে সরকারের এমন উদ্যোগ চলমান রয়েছে। বিশেষ করে কৃষি শ্রমিক সংকট মোকাবেলা করতে, কৃষির উৎপাদন ব্যয় কমাতে, কৃষি যন্ত্রের ব্যবহার বৃদ্ধি করে কৃষিখাতকে লাভজনক ও বাণিজ্যিকীকরণ করতে ভর্তুকিতে পাওয়া এই আধুনিক কৃষিযন্ত্রপাতিগুলো মূখ্য ভূমিকা রাখবে। তাই সরকারের এমন মহতী উদ্দ্যোগকে সফল করতে হলে অবশ্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার এই কৃষিযন্ত্রগুলোর সঠিক ব্যবহার নিশ্চিত করার প্রতি আহ্বান জানান অতিথিরা।

টিএস

×