ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কানসাট আম বাজারে যানজট ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ

প্রকাশিত: ২০:৫৪, ১১ জুলাই ২০২৩

কানসাট আম বাজারে যানজট ভোগান্তি

কানসাটে আমবাজার ঘিরে যানজট

আমের রাজধানীখ্যাত শিবগঞ্জ উপজেলার কানসাট বাজার এখন ‘যানজটের রাজধানীতে’ পরিণত হয়েছে। শত শত পণ্যবাহী ও যাত্রীবাহী যানবাহন পড়ছে ভোগান্তিতে। প্রশাসন নীরব থাকায় যানজট অসহনীয় রূপ নিয়েছে। তবে প্রশাসন বলছে- মনিটরিংয়ের মাধ্যমে যানজট কমানো হয়েছে।
জানা গেছে, যানজটের কারণে আম ব্যবসায়ী, আম চাষি, শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন যানবাহন ও যাত্রীরা ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকছেন। বিঘœ ঘটছে সঠিক সময়ে গন্তব্যে পৌঁছতে। সোমবার সরেজমিনে কানসাট বাজারে ঘুরে যানজটের এমন চিত্র দেখা গেছে। 
চাঁপাইনববগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়ন থেকে ভ্যানে আম নিয়ে আসা জাইনুদ্দীন জানান, যানজটে আমের ভ্যান নিয়ে প্রায় দুই ঘণ্টা দাঁড়িয়ে আছি। জানি না কখন যানজট থেকে মুক্ত হয়ে আমের বাজারে ঢুকতে পারব। 
সোনামসজিদ থেকে পাথরবোঝাই ট্রাক আনলোড করে আবার সোনামসজিদ ফিরে যেতে ট্রাক নিয়ে দাঁড়িয়ে থাকা চালক জেমসহ আরও কয়েকজন চালক বলেন, প্রায় দুই ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। জানি না কখন মুক্ত হতে পারব।
এ বিষয়ে শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ বলেন, যদিও এটি ট্রাফিক পুলিশের কাজ, তবুও আমরা বৃহত্তর জনস্বার্থে প্রতিদিন পাঁচজন করে পুলিশ মোতায়েন করে যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত বলেন, অন্যান্য বছরের তুলনায় এ বছর কানসাটে যানজট অনেকটা কম। এ ছাড়া প্রশাসনের পক্ষ থেকে প্রায় মনিটরিং করে যানজট নিরসন করছি।

×