ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মার্কিনীরা এদেশ চালায় না : পরিকল্পনামন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার

প্রকাশিত: ১৯:৩৭, ২৪ মে ২০২৩

মার্কিনীরা এদেশ চালায় না : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান 

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আন্তর্জাতিক ভাবে কেন? আমরাও চাই সুন্দর নির্বাচন, আমরা খেলছি, আমরা সুন্দর খেলা চাই, কিন্তু ভিন্ন পক্ষ যদি না খেলে বাহিরে ফাউল করে তাহলে কিভাবে সুন্দর খেলা হবে। একপক্ষে শান্তি শৃঙ্খলা রক্ষা করা যায়না, সকলে মিলে রক্ষা করতে হয়। মাঠে এসে প্রতিষ্ঠিত আইন অনুযায়ী খেলতে হবে। 

বুধবার দুপুরে মৌলভীবাজারের একটি হোটেলে ‘মৌলভীবাজার জেলার উন্নয়ন ও আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী মান্নান আরও বলেন, মার্কিনীরা এদেশ চালায় না, অনেক দেশই বন্ধু তবে তাদের কথায় কিছু যায় আসেনা, এসরকার কারো পিছনে দৌড়ায়না বলেও জানান তিনি।  মন্ত্রী বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে আরও বলেন, চাহিদা বেশী ও যোগান কম থাকায় বাজারে দ্রব্যমূল্যের দাম বেড়েছে, দেশ বর্তমানে কিছু আর্থিক চাপে রয়েছে, অচিরেই আবারও গতি ফিরবে। 

মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালামের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, ক্যাম্পেইন গ্রুপের সমন্বয়ক মোহম্মদ মকিস মনসুর প্রমুখ। 

পরে তিনি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় ও জেলা প্রশাসনের আয়োজনে দুই দিনব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৩ এর ফিতা কেটে উদ্বোধন করে ১৭টি স্টল ঘুরে দেখেন। শেষে তিনি স্থানীয় দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকা অফিস পরিদর্শন করেন।

 

এমএস

×