ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রেমিকের বাড়িতে ৪৮ ঘণ্টা অনশন, অবশেষে বিয়ে

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা

প্রকাশিত: ১৯:০০, ২৪ জানুয়ারি ২০২৩

প্রেমিকের বাড়িতে ৪৮ ঘণ্টা অনশন, অবশেষে বিয়ে

প্রেমিকার অনশন

প্রেমিক মাহিনের বাড়িতে বিয়ের দাবিতে টানা ৪৮ ঘণ্টা অনশন ও অবস্থান ধর্মঘট পালন করেন প্রেমিকা জিনিয়া আক্তার। পরে উভয় পরিবারের সম্মত্তিতে মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরের দিকে তাদের বিয়ে সম্পূর্ণ হয়। 

গাইবান্ধার সাঘাটার ঘুড়িদহ ইউনিয়নের ঘুড়িদহ গ্রামের জিল্লুর রহমানের কন্যা জিনিয়া আক্তার। আর প্রেমিক মাহিন কামালেরপাড়া ইউনিয়নের শিমুলবাড়িয়া (দহপাড়া) গ্রামের হাদীস মিয়ার পুত্র।

জানা যায়, জিনিয়া আক্তার প্রেমিকের বাড়িতে অবস্থান নিলে তাকে দেখে মহিন ও তার পরিবারের লোকজন ঘর তালাবদ্ধ করে গা ঢাকা দেয়। এসময় জিনিয়া তার প্রেমিকের ঘরের সামনে অবস্থান নেয়। সেখানেই সে টানা ৪৮ ঘণ্টা কাটায়। অনেক জল্পনা-কল্পনা শেষে অনশনের ৪৮ ঘণ্টা পর দিবাগত রাত ৯টায় দিকে স্থানীয় বাসিন্দাদের চাপে অনশনরত ওই কিশোরীকে হাদীস মিয়া তার কলেজ পড়ুয়া পুত্রের বধূঁ হিসেবে গ্রহণ করতে বাধ্য হন। 

স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতে আনুষ্ঠানিকভাবে দু'পক্ষের  অভিভাবকরা বৈঠকের পর বিয়ের আয়োজন করে। পরে চার লাখ টাকা দেনমোহরে প্রেমিক-প্রেমিকা দুজনের বিয়ে সস্পূর্ণ হয়। প্রেমিক-প্রেমিকা যুগলের ভবিষ্যত সুখ শান্তিতে সকলের কাছে দোয়া প্রার্থী।

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×