ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নাশকতার পরিকল্পনা 

জামায়াত-শিবিরের মিছিল থেকে আটক ৩১

স্টাফ রিপোর্টার, দিনাজপুর

প্রকাশিত: ১৭:৪৮, ২২ জানুয়ারি ২০২৩

জামায়াত-শিবিরের মিছিল থেকে আটক ৩১

আটক

দিনাজপুর শহরে ঝটিকা মিছিল বের করে জামায়াত-শিবির নেতাকর্মীরা। এরপর নাশকতার পরিকল্পনার অভিযোগে ৩১ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

 রবিবার সকাল ৯টায় দিনাজপুর শহরের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, সকাল সাড়ে ৭টার দিকে দিনাজপুর রেলস্টেশন এলাকায় বিভিন্ন উপজেলা থেকে জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা জড়ো হন। এ সময় তারা নাশকতার চেষ্টা চালান। এর আগে একই এলাকায় তারা ঝটিকা মিছিল বের করেন। 

এ সময় পুলিশের ধাওয়া খেয়ে তারা ছত্রভঙ্গ হয়ে পড়ে। দিনাজপুর পৌরসভার সামনে ‘প্রমোদা পরিবহন’ নামে একটি বাসে উঠে পালিয়ে যাওয়ার সময় পুলিশ ৩১ নেতা-কর্মীকে আটক করে। 

এ সময় তাদের কাছ থেকে লাঠিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র পাওয়া যায়। আটককৃতদের বিরুদ্ধে নাশকতা চেষ্টার অভিযোগে আইনগত ব্যবস্থা নিয়েছে পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম জানান, রবিবার সকালে নাশকতার উদ্দেশে জেলার বিভিন্ন উপজেলা থেকে জামায়াত ও শিবির নেতাকর্মীরা শহরের রেলস্টেশন এলাকায় জড়ো হয়। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়। 

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, জামায়াতের নেতাকর্মীরা জেলা শহরে নাশকতামূলক কর্মকান্ড করার পরিকল্পনা করছেন, এমন তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে আটক নেতাকর্মীদের নাম জানা সম্ভব হয়নি। তাদের বহনকারী পরিবহন বাসটিকেও জব্দ করা হয়েছে। 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×