ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়া যাত্রী ২৬ নারী-শিশু উদ্ধার, ৫ দালাল আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার

প্রকাশিত: ১৯:৪৪, ১২ জানুয়ারি ২০২৩

মালয়েশিয়া যাত্রী ২৬ নারী-শিশু উদ্ধার, ৫ দালাল আটক

আটক ব্যক্তিরা

সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া ও থাইল্যান্ড যাবার আগ মুহুর্তে টেকনাফ মহেশখালীয়া পাড়ার  শফিকের বসত ঘর থেকে নারী ও শিশুসহ ২৬ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। মানব পাচারে জড়িত নারী ও পুরুষসহ ৫ দালালকে আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) গভীর রাত ২টায় টেকনাফ সদরের মহেশখালীয়া পাড়ার শফিকের বসত ঘরে এ অভিযান চালানো হয়।

টেকনাফ মডেল থানার ওসি মো: আবদুল হালিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মহেশখালীয়া পাড়ার শফিকের বসত ঘর থেকে ২৬ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। এদের মধ্যে ১৭ জন পুরুষ, ৪ জন নারী ও ৫ জন শিশু রয়েছে। পাচারে জড়িত থাকার অভিযোগ ৪ জন পুরুষ ও একজন নারী দালালকে আটক করা হয়েছে। 

ওইসব দালালের কাছ থেকে ৪২ হাজার ৫০০ টাকা এবং একটি কাপড় ভর্তি ট্রলি জব্দ করা হয়। 

গেল ৭ দিন ধরে মানব পাচার চক্রটিকে আটক করার জন্য বিভিন্ন ছদ্মবেশে গোয়েন্দা তথ্য সংগ্রহ করা হচ্ছিল। উদ্ধার রোহিঙ্গাদের বরাতে ওসি আবদুল হালিম আরও বলেন, মূলত দালাল চক্রের ফাঁদে পড়ে সমুদ্র পাড়ি দিয়ে মালয়েশিয়া ও থাইল্যান্ড যাওয়ার পরিকল্পনা ছিল ওই রোহিঙ্গাদের। 

গ্রেফতারকৃত ৫ দালাল হচ্ছেন- সাবেকুন্নাহার, আবদুর রহিম, জাহেদ হোসেন নুরুল ইসলাম ও জাহেদ হোসেন। তারা সবাই টেকনাফের বাসিন্দা। উদ্ধার হওয়া ২৬ জন রোহিঙ্গা হচ্ছে-  রফিক,  রিয়াজ, আবদুল্লাহ, শাহ আলম, কোরবান আলী, নজির আহম্মদ,  নুর কুদ্দুস, মোহাম্মদ জোহার, ইয়াসিন, আবদুর রশিদ, নাছির উদ্দীন, আনোয়ার ইব্রাহিম, জাকের , ইমরান,  বনি, আয়াছ, ওসমান গণি, রমিজা, আমিন, আলম, নূর সাদিয়া, ওমর, তসলিমা, শাহামিম, ছমিরা ও ইয়াছমিন। 

তারা সকলে উখিয়ার বালুখালীসহ বিভিন্ন ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা। 

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×