ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ইন্ডিয়ান ওয়েলসে চ্যাম্পিয়ন সুইয়াটেক

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৮, ১৯ মার্চ ২০২৪

ইন্ডিয়ান ওয়েলসে চ্যাম্পিয়ন সুইয়াটেক

ট্রফি হাতে কাজাখ টেনিস তারকা ইগা সুইয়াটেক

ইন্ডিয়ান ওয়েলসের চ্যাম্পিয়ন হলেন ইগা সুইয়াটেক। রবিবার টুর্নামেন্টের ফাইনালে তিনি ৬-৪ এবং ৬-০ গেমে রীতিমতো উড়িয়েই দিয়েছেন মারিয়া সাক্কারিকে। সেইসঙ্গে দ্বিতীয়বারের মতো মর্যাদার এই ট্রফি উঁচিয়ে ধরলেন বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান তারকা। তার আগে ৯ জন খেলোয়াড় এই কীর্তি গড়েছিলেন। এবার দশম খেলোয়াড় হিসেবে এই টুর্নামেন্টের সর্বোচ্চ ২ বার করে চ্যাম্পিয়ন হওয়ার নজির গড়লেন পোলিশ তরুণী। ইন্ডিয়ান ওয়েলসের চ্যাম্পিয়ন হওয়ার পথে টানা ১২টি সেট জিতেছেন ইগা সুইয়াটেক। এই সময়ে শীর্ষ বাছাই হেরেছেন মাত্র ২১টি গেম।

এমন ধারাবাহিক পারফরম্যান্স উপহার দিয়ে ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা পুনরুদ্ধার করে গর্বিত ২২ বছরের এই তারকা। নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘নিজেকে নিয়ে আমি সত্যি ই খুব গর্বিত।’ মাত্র ৬৮ মিনিটে সাক্কারিকে হারিয়ে সুইয়াটেকের ভাষ্য, ‘একপেশে ফাইনাল জয়ের আনন্দ সত্যিই অন্যরকম। আমি অনেক বেশি খুশি। 
তবে শুধু ফাইনাল কেন? পুরো টুর্নামেন্টেই আমি যেভাবে খেলেছি, আমার ম্যাচের ফলাফল দেখলে মনে হয় সবকিছুই যেন আমার নিয়ন্ত্রণে ছিল। একটা আসরের শুরু থেকে শেষ পর্যন্ত এভাবে খেলতে পারা মোটেও সহজ ব্যাপার নয়। তাই আনন্দটা আমার বেশি। এখানে শেষ দুটি ম্যাচ আমার খুব ভালো হয়েছে। যেখান থেকে আমি অনেক বেশি আত্মবিশ্বাস খুঁজে পেয়েছি।’ বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ১ নম্বর তারকার কাছে ফাইনালে হারলেও দুর্দান্ত একটা সপ্তাহ অতিক্রম করেছেন মারিয়া সাক্কারি। 
কেননা ইন্ডিয়ান ওয়েলসের আগে পাঁচ ম্যাচের চারটিতেই যে লজ্জাজনক পরাজয়ের স্বাদ উপহার পেয়েছিলেন তিনি। যে কারণে ইন্ডিয়ান ওয়েলসের ফাইনাল খেলতে পারাটা গ্রিক তারকার জন্য দারুণ ব্যাপার। এ প্রসঙ্গে ফাইনালে হারের পর তিনি বলেন, ‘আপনি কখনোই হারতে কিংবা ব্যর্থতার গল্প নিয়ে কোনো টুর্নামেন্ট থেকে বিদায় নিতে চাইবেন না। তেমনি আমিও এখানে নিজের সর্বোচ্চটা দিয়েই লড়াই করেছি। কিন্তু শেষ পর্যন্ত ফাইনালে থামতেই হয়েছে। তারপরও গত দুই সপ্তাহ এখানে আমার জন্য অনেক ভালো কিছুই হয়েছে।

×