ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

এবার ৬০ বছরের রেকর্ড ভাঙলেন হ্যারি কেন

​​​​​​​স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২৩:১০, ১৭ মার্চ ২০২৪

এবার ৬০ বছরের রেকর্ড ভাঙলেন হ্যারি কেন

.

বায়ার্ন মিউনিখের জার্সিতে অপ্রতিরোধ্য হ্যারি কেন। গোল করাটা এখন তার নিয়মিত রীতি। শনিবার রাতে ডার্মস্ট্যাডের বিপক্ষেও গোলের দেখা পেয়েছেন এই ইংলিশ স্ট্রাইকার। আর তাতেই জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ - ব্যবধানে উড়িয়ে দিয়েছে ডার্মস্ট্যাডকে। এই ম্যাচে গোল করে অনন্য এক নজির গড়লেন হ্যারি কেন। অভিষেক মৌসুমে জার্মান লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন তিনি। ভেঙেছেন ৬০ বছর আগের রেকর্ড। ১৯৬৩-৬৪ মৌসুমে বুন্দেসলিগায় অভিষেক হয়েছিল উয়ে সিলারের। সেই মৌসুমে হামবুর্গের জার্সিতে (সর্বোচ্চ) ৩০ গোল করেছিলেন তিনি। শনিবার সেই রেকর্ডকে ছাপিয়ে বুন্দেসলিগার অভিষেক মৌসুমে ৩১ গোল করলেন বায়ার্ন মিউনিখের এই ইংলিশ ফরোয়ার্ড।

ডার্মস্ট্যাডের মাঠে এদিন আতিথ্য নিয়েছিল বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠে শুরুটা দুর্দান্ত করেছিল স্বাগতিক শিবির। প্রতিপক্ষের মাঠে শুরুতেই পিছিয়ে যায় জার্মান জায়ান্টরা। ২৮ মিনিটেই গোল হজম করে বসে তারা। টিম স্কার্কে গোল করে উচ্ছ্বাসের জোয়ারে ভাসান স্বাগতিক সমর্থকদের। তবে এগিয়ে যাওয়ার লিড খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। মাত্র ছয় মিনিট পরই সমতায় ফিরে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। দারুণ এক গোল করে বায়ার্নকে সমতায় ফেরান জামাল মুসিয়ালা। এই গোলের জোগানদাতা হ্যারি কেন। গোল করানোর পর প্রতিপক্ষের জালে নিজেই গোল করেন এই ইংলিশ ফরোয়ার্ড। প্রথমার্ধের যোগ করা সময়ে হ্যারি কেনের গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগায় চলতি মৌসুমে এটা তার ৩১তম গোল। এই সময়ে সতীর্থদের দিয়ে গোল করানোর সংখ্যা আরও ৯টি। অর্থাৎ বুন্দেসলিগায় মাত্র ২৬ ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়াল ৪০।

দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটেই ব্যক্তিগত ডাবলস পূরণ করেন মুসিয়ালা। এই অর্ধে বাকি গোল দুটি এসেছে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামা সার্জি জিন্যাব্রি এবং ম্যাত্থিস টেলের সৌজন্যে। ম্যাচের শেষ দিকে বায়ার্নকে একটি গোলের শোধ দেয় ডার্মস্ট্যাড। তবে ম্যাচের শেষে দিকে ইনজুরিতে পড়েন হ্যারি কেন। যে কারণে ম্যাচ জিতলেও বাভারিয়ানদের আনন্দ অনেকটাই মাটি হয়ে যায়। রেফারির শেষ বাঁশি বাজানোর মাত্র মিনিট আগে চোট নিয়েই মাঠ ছাড়েন রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বুটজয়ী এই তারকা। লিগের চলতি মৌসুমে এটা বায়ার্ন মিউনিখের ১৯ জয়। এই জয়ে শীর্ষে থাকা বায়ার লেভারকুসেনকে কিছুটা হলেও চাপে রাখল থমাস টাচেলের দল। ২৬ ম্যাচে ৬০ পয়েন্ট বায়ার্নের। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে সাত পয়েন্ট বেশি নিয়ে সবার ওপরে লেভারকুসেন। যেখানে তিনে থাকা স্টুটগার্টের পয়েন্ট ৫৬।

 

×