ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বিএফএসএফ সভাপতি-সম্পাদক কনক-শাহাদাত

প্রকাশিত: ১৯:০৩, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

বিএফএসএফ সভাপতি-সম্পাদক কনক-শাহাদাত

বিএফএসএফ সভাপতি কনক (বায়ে) ও সাধারণ সম্পাদক শাহাদাত

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের দ্বি-বার্ষিক সাধারণ সভা ঢাকার মতিঝিলের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। এই সভায় বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের দেশের বিভিন্ন প্রান্তের জেলা থেকে সদস্যরা যোগ দেন।

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম অর্ন্তবর্তীকালীন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি ও দ্বি-বার্ষিক সাধারণ সভা বাস্তবায়ন কমিটির আহবায়ক জালাল হোসেন লাইজু'র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনের সঞ্চালনায় সভার কার্যক্রম শুরু হয়। শুরুতে সভাপতি জালাল হোসেন লাইজু শুভেচ্ছা বক্তব্য প্রদানের পর সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন বিগত কমিটির বিস্তারিত বিবরণ এবং সামগ্রিক আয়-ব্যয়ের বিষয়ে সভায় অবহিত করেন। 

সভায় বিগত কমিটির কোষাধ্যক্ষ মো. মনিরুজ্জামান উপস্থিত না থাকায় বিষয়টি স্থগিত রাখা হয়। এরপর সভায় সংগঠনকে এগিয়ে নেয়ার লক্ষ্যে আগত সদস্যবৃনন্দ মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন। এরপর সভায় এজেন্ডা অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্র সংশোধনের প্রস্তাব আনা হয় ও উপস্থিত সভায় তা পড়ে শোনানো হলে কন্ঠভোটে গঠনতন্ত্র সংশোধনীর অনুমোদন দেয়া হয় এবং গঠনতন্ত্রের কপির ওপরে উপস্থিত সব সদস্যদের স্বাক্ষর সগ্রহ করা হয়। এর মাধ্যমে সভার সভাপতি প্রথম অধিবেশন সমাপ্তি ঘোষণা করেন। 

দ্বিতীয় অধিবেশন এবং নির্বাচন পরিচালনা করার জন্য উপস্থিত সকলের সম্মতিক্রমে জালাল হোসেন লাইজুকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করার জন্য অনুরোধ জানানো হলে তিনি সেই দায়িত্ব পালন করেন। 
এরপর সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক সভায় মোঃ আমানউল্লাহ সভাপতি হিসেবে কনক রায়ের নাম প্রস্তাব করলে উপস্থিত সবাই কন্ঠভোট এবং হস্ত উত্তোলনের মাধ্যমে সম্মতি প্রকাশ করেন। 

এরপর সভায় শরিফুল ইসলামসহ অন্যান্য সব সদস্য একযোগে সাধারণ সম্পাদক হিসেবে শাহাদাত হোসেনের নাম প্রস্তাব করলে কন্ঠভোট এবং হস্ত উত্তোলনের মাধ্যমে সকলে সম্মতি প্রকাশ করেন। এরপর নির্বাচন কমিশনার উপস্থিত সবার সামনে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ২০২৪-২৫ এর সভাপতি হিসেবে কনক রায় এবং সাধারণ সম্পাদক হিসেবে শাহাদাত হোসেনের নাম ঘোষণা করেন। 

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সদস্য মহিদুর রহমান মিরাজ, দৈনিক ইনকিলাব পত্রিকার সিনিয়র ক্রীড়া সাংবাদিক জাহেদ খোকন, ওয়ারী ক্লাবের ফুটবল সম্পাদক জহিরুল হক সুমন, বর্ষীয়ান ক্রীড়া সংগঠক সাব্বির হোসেন, হেলাল উদ্দিন হেলু, এনামুল হক এনামুল, রহমতুল্লাহ খোকন এবং ঢাকা মহানগরী লিগ কমিটি অফিসের এক্সিকিউটিভ মাসুদুর রহমানসহ আরও অনেকেই। 
আমন্ত্রিত অতিথিবৃন্দ ইতিপূর্বে ফোরামের নানা ক্ষেত্রে অবদানের জন্য ক্রেস্ট ও সার্টিফিকেট উপহার প্রদান করেন। এছাড়াও নারায়ণগঞ্জের সোহাগের মাধ্যমে পরিচালিত প্রগতি ফুটবল একাডেমিকে ফোরামের পক্ষ থেকে ৫টি ফুটবল উপহার দেয়া হয়।
 

 

রুমেল খান

×