ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বিএসজেএ মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট কাল প্রথম ম্যাচ খেলবে দৈনিক জনকণ্ঠ

প্রকাশিত: ২১:১১, ১৩ জানুয়ারি ২০২৪

বিএসজেএ মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট কাল প্রথম ম্যাচ খেলবে দৈনিক জনকণ্ঠ

টুর্নামেন্টের গ্রুপিং ড্র ও জার্সি উন্মোচন করছেন সাবেক তারকা ক্রিকেটার নান্নু ও বাশার

দীর্ঘ ১০ বছর পর কাল রবিবার (১৪ জানুয়ারি) থেকে আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিএসজেএ মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট’। আয়োজনে ক্রীড়া সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এ্যাসোসিয়েশন (বিএসজেএ)। পৃষ্ঠাপোষকতায় বসুন্ধরা গ্রুপ। সহ-পৃষ্ঠপোষক দ্য প্ল্যাটফর্ম। 

এবারের আসরে ৩২টি মিডিয়া হাউস অংশ নিচ্ছে। খেলা হবে নকআউট পদ্ধতিতে। মোট ৮ গ্রুপে থাকবে চারটি করে দল। প্রতি গ্রুপের শীর্ষ দুই দলসহ মোট ১৬টি দল উন্নীত হবে রাউন্ড অব সিক্সটিনে। এরপর ৮টি দল খেলবে কোয়ার্টার ফাইনালে। তারপর ক্রমান্বয়ে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল ও ফাইনাল। ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল।বিএসজেএ ক্রিকেটে জনকণ্ঠ সর্বশেষ খেলেছিল ২০১৩ সালে কাল দেশের অন্যতম শীর্ষ পত্রিকা দৈনিক জনকণ্ঠ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে পল্টন আউটার মাঠে। সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি। প্রতিপক্ষ বাংলাভিশন। দল দুটি পড়েছে এইচ-গ্রুপে। এই গ্রুপের বাকি দলগুলো হলো : সময় টিভি এবং ঢাকা পোস্ট। জনকণ্ঠ এই আসরে সর্বশেষ অংশ নিয়েছিল ২০১২-১৩ মৌসুমে। 

খেলা হবে ৬ ওভারের। খেলা হবে টেপ টেনিস বলে। প্রতি দলে খেলবেন ৬ জন করে খেলোয়াড় (কমপক্ষে ৫ জন)। ব্যাটসম্যান ৩০ রান করলেই তাকে বাধ্যতামূলক অবসর নিতে হবে। একজন বোলার সর্বোচ্চ ২ ওভার করে বোলিং করতে পারবেন। দলগুলো চাইলে একজন অতিথি খেলোয়াড় খেলাতে পারবে। তবে তাকে অবশ্যই বিএসজেএ’র সদস্য হতে হবে এবং তার মিডিয়া হাউস টুর্নামেন্টে না খেললেই তিনি অতিথি হিসেবে খেলতে পারবেন। 

আজ দুপুরে টুর্নামেন্ট উপলক্ষে সংবাদ সম্মেলনে গ্রুপিং ড্র ও জার্সি উন্মোচন অনুষ্ঠিত হয়েছে পল্টনে অবস্থিত বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মিলনায়তনে। এতে অতিথি ছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক দুই তারকা মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন। 

আয়োজিত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএসজেএ সাধারণ সম্পাদক আনিসুর রহমান, টুর্নামেন্ট কমিটির আহবায়ক রায়হান আল মুঘনি, সদস্য সচিব রবিউল ইসলাম সহ-সভাপতি বর্ষণ কবিরসহ আরও অনেকে।

রুমেল খান

×