ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ঢাকা মহানগর টেবিল টেনিস লিগ

নিষিদ্ধ হয়েও সোনাম-সাদিয়াই সেরা!

প্রকাশিত: ২০:৩১, ১৯ অক্টোবর ২০২২

নিষিদ্ধ হয়েও সোনাম-সাদিয়াই সেরা!

চ্যাম্পিয়ন ট্রফি হাতে নিয়ে সাদিয়া এবং সোনাম

আজ বুধবার পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ওয়ালটন ঢাকা মহানগর টেবিল টেনিসে (টিটি) নারীদের লিগে ২২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ। ১৬ পয়েন্ট পেয়ে রানার্সআপ হয়েছে দীর্ঘদিন ধরে রাজত্ব করা আবাহনী লিমিটেড। তৃতীয় হয়েছে জেবিএল-৭১। 
লিগের শেষ ম্যাচে পুলিশ ৩-১ সেটে জাহাঙ্গীর কিল্ডার্সকে হারিয়ে শিরোপা জেতে। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পৃষ্ঠপোষক ওয়ালটনের এফএম ইকবাল বিন আনোয়ার। এ সময় লিগ কমিটির চেয়ারম্যান ও সাবেক তারকা টিটি খেলোয়াড় সাইদুল হক সাদি উপস্থিত ছিলেন। 

গত ১১ বছর ধরে নারী লিগে আবাহনীর হয়ে খেলে টানা চ্যাম্পিয়ন হয়েছেন সোনাম সুলতানা সোমা এবং সাদিয়া রহমান মৌ। এবার দুজনেই দল পাল্টে যোগ দেন পুলিশে। এবং সেখানেই সাফল্য। মূলত তাদের হাত ধরেই প্রথমবারের মতো শিরোপা জিতলো সার্ভিসেস এই সংস্থাটি (এই দলটিতে সোমা-মৌ ছাড়াও খেলেছেন নওরিন সুলতানা মাহি)। 

অথচ কয়েক মাস আগে বার্মিংহামে কমনওয়েলথ গেমসে নিজেদের খেলা বাদ দিয়ে ঘুরতে যাওয়ার অভিযোগে ও শৃংখলাভঙ্গের অভিযোগে সোনাম-সাদিয়াকে আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে দুই বছর ও ঘরোয়া টুর্নামেন্ট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করে টিটি ফেডারেশন। সেক্ষেত্রে স্বভাবতই প্রশ্ন হচ্ছে-নিষিদ্ধ হয়েও কিভাবে এই ঘরোয়া টুর্নামেন্টে অংশ নিলেন সোনাম-সাদিয়া? উত্তর হচ্ছে, এই বছরের ঘরোয়া টুর্নামেন্ট ও লিগের জন্য এই দুজনের শাস্তিটি কার্যকর ছিল না। সেটি কার্যকর হবে আগামী বছর থেকে। আর এই ফলেই এই আসরে অংশ নিতে পেরেছেন সোনাম-সাদিয়া এবং চমকও দেখান চ্যাম্পিয়ন হয়ে।
 

রুমেল খান

×