ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আবাহনীর সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করলেন জামাল

প্রকাশিত: ২১:৫২, ২৮ মার্চ ২০২৪

আবাহনীর সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করলেন জামাল

ঢাকা আবাহনীর সঙ্গে জামালের চুক্তি স্বাক্ষর।

গেল বছর আর্জেন্টিনার তৃতীয় সারির দল সোল দে মায়োতে যোগ দিয়েছিলেন জামাল ভূঁইয়া। তবে ১৫ মাসের সেই চুক্তি টেকেনি বেশিদিন। বেতন জটিলতায় নানা ঘটনার জন্ম দিয়ে ফিরে এসেছেন দেশে। এবার প্রিমিয়ার ফুটবল লিগে আবাহনী লিমিটেডের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সেরে ফেললেন বাংলাদেশ ফুটবলের এই পোস্টার বয়।

বুধবার (২৭ মার্চ) রাতে নিজের এক ফেসবুক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন খোদ জামাল ভূঁইয়া। অবশ্য এর আগে থেকেই বিষয়টি নিয়ে গুঞ্জন ছিল ফুটবল পাড়ায়। 

জানা গিয়েছিল, ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচ পর আবাহনীর ডেরায় যোগ দিবেন জামাল। চলতি প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে তিনি মাঠে নামবেন ঢাকা আবাহনীর জার্সিতে।

এর আগে সবাইকে চমকে দিয়ে গত মৌসুমে আর্জেন্টাইন ক্লাব সোল দে মায়োতে যোগ দিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। তার আর্জেন্টিনার অধ্যায়টি তেমন সুখকর হয়নি। মানহীন সেই লিগের মাঝপথে যোগ দিয়ে মাত্র চার ম্যাচ খেলার সুযোগ পেয়েই জামাল করেছিলেন এক গোল ও এক অ্যাসিস্ট।

ডেনমার্কে বেড়ে ওঠা জামাল ভূঁইয়া ২০১৩ সালে পাড়ি জমিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলে। দেশের হয়ে এখন পর্যন্ত জামাল খেলেছেন ৮০ আন্তর্জাতিক ম্যাচ। পাশাপাশি দেশের ঘরোয়া ফুটবলেও নিয়মিত খেলে গেছেন তিনি। শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, সাইফ স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্রের মতো দলে খেলেছেন তিনি।

প্রিমিয়ার লিগের গত মৌসুমে তিনি খেলেছেন শেখ রাসেল ক্রীড়া চক্রের হয়ে। ২০২৩ সালের শেষ দিকে শেখ রাসেলের সঙ্গে চুক্তি বাতিল করে মাসিক ১২ হাজার ডলারে আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দো মায়োতে খেলতে যান জামাল।

 

এসআর

×