ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দুই ঘণ্টা পরপর খুলে দেওয়া হচ্ছে বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেন

প্রকাশিত: ১৬:৪৬, ৯ এপ্রিল ২০২৪

দুই ঘণ্টা পরপর খুলে দেওয়া হচ্ছে বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেন

টোল প্লাজা।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট কমাতে সকালে বন্ধ করা হয়েছিল বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেন ও পশ্চিম পাড়ের টোল গ্রহণ। এরপর দুই ঘণ্টার জন্য খুলে দিয়ে আবারও বন্ধ করে দেওয়া হয়। মহাসড়কের উত্তরের গাড়িগুলো সেতুর চার লেন দিয়ে পার করা হচ্ছে। 

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুর পৌনে ১টার দিকে বিষয়টি জানিয়েছেন বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী। 

তিনি জানান, সেতু পশ্চিম থেকে উত্তরের মহাসড়কে যান চলাচল একদম স্বাভাবিক রয়েছে। তবে সেতুর পূর্ব পাড়ে যানজট থাকায় সেই গাড়ি গুলোকে দ্রুত পার করে নিয়ে আসতে সকালে বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেন ও টোল বন্ধ রাখা হয়েছিল। এরপর ১১টা ৫মিনিটে আবার খুলে দেওয়া হয়। আবারও দুপুর ১২টা ৪৫ মিনিটে বন্ধ করে দেওয়া হয়েছে। 

ওসি জিলানী বলেন, দুই ঘণ্টা করে বন্ধ রেখে চারটি লেন দিয়েই ওপার থেকে গাড়িগুলোকে পার করে আনা হচ্ছে। তবে ঢাকাগামী লেনে বেশি গাড়ি না থাকায় এতে তেমন কোনো সমস্যা হচ্ছে না। সেতু পূর্ব পাড়ের যানজট স্বাভাবিক হয়ে গেলেই সেতুর ঢাকাগামী লেন একদম খুলে দেওয়া হবে। 

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এ ওয়াদুদ জানান, মহাসড়কে গাড়ির ব্যাপক চাপ রয়েছে। রাত থেকেই এই চাপের পরিমাণটা বেশি। মহাসড়কের কোথাও কোনো যানজট বা ভোগান্তি নেই। সকল গাড়ি একদম নির্বিঘ্নে চলাচল করছে। 

প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ। ফলে উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের মহাসড়কে যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে। এই মহাসড়কের উত্তরের পথে কোথাও কোনো ধীরগতি বা যানজটের মতো অবস্থার এখনো সৃষ্টি হয়নি। বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে যানজট কমাতে বন্ধ রাখা হয়েছে বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেন ও টোল গ্রহণ। 

 

এসআর

×