ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

মিন্নির জামিন আবেদন শুনানিতে বিচারকের অপারগতা

প্রকাশিত: ১৭:৫৫, ১১ জানুয়ারি ২০২৩; আপডেট: ২১:২২, ১১ জানুয়ারি ২০২৩

মিন্নির জামিন আবেদন শুনানিতে বিচারকের অপারগতা

আয়শা সিদ্দিকা মিন্নি ও রিফাত শরীফ

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডে মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন শুনতে অপারগতা প্রকাশ করেছেন হাইকোর্ট। 

বুধবার (১১ জানুয়ারি) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চ জামিন আবেদনটি শুনতে অপারগতা জানান।

মিন্নির পক্ষে আদালতে ছিলেন অ্যাডভোকেট সৈয়দা নাসরিন ও অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল।

জামিউল হক বলেন, ‘ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিচারপতি বিশ্বজিৎ দেবনাথ কেনো আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন আবেদনের শুনানি করতে অপারগতা করেছেন তা প্রকাশ করেননি। আমরা একই জামিন আবেদন হাইকোর্টের অন্য বেঞ্চে নিয়ে যাব।’

বরগুনা সরকারি কলেজের প্রধান ফটকের কাছে ২০১৯ সালের ২৬ জুন বরগুনা শহরে রিফাত শরীফকে (২২) কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় রিফাতের বাবা বাদী হয়ে ২৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। প্রথমে মিন্নিকে একজন সাক্ষী হিসেবে রাখা হলেও ২০১৯ সালের ১৬ জুলাই তাকে আসামি করে গ্রেপ্তার করা হয়।

মিন্নি বর্তমানে কাশিমপুরের কারাগারে আছেন। ২০২২ সালের ১৬ অক্টোবর হত্যা মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন মিন্নি। ২০২০ সালের ৬ অক্টোবর মিন্নি নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে যান। ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর, ২০১৯ সালে প্রকাশ্য দিবালোকে বরগুনায় রিফাত হত্যার ঘটনায় জেলা ও দায়রা জজ মো. আসাদুজ্জামান মিন্নি ও অন্য পাঁচজনকে মৃত্যুদণ্ড দেন। মামলার পূর্ণাঙ্গ রায় ২০২০ সালের ৩ অক্টোবর প্রকাশিত হয় এবং পরের দিন ডেথ রেফারেন্স হাইকোর্ট বিভাগে পৌঁছায়।

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart