ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নকল করে পাস করে শিক্ষক হতে চেয়েছিলেন তারা!

প্রকাশিত: ১৪:০৯, ৩০ মার্চ ২০২৪

নকল করে পাস করে শিক্ষক হতে চেয়েছিলেন তারা!

শিক্ষার্থীদের দণ্ড

গোপালগঞ্জ জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৪৬ পরীক্ষার্থীকে বহিষ্কারসহ ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ও কারাদণ্ড দেয়া হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) অনুষ্ঠিত এ পরীক্ষায় মোবাইল ও ডিভাইস ব্যবহারসহ বিভিন্ন অসদুপায় অবলম্বন করার দায়ে ওই শিক্ষার্থীদের দণ্ড দেয়া হয়েছে। এছাড়াও ডিভাইস ব্যবহারে পরীক্ষার্থীদের সহযোগিতা করায় পরীক্ষাকেন্দ্রের বাইরে থেকে ২ জনকে যথাক্রমে ১০ দিন ও ১ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

৪৬ পরীক্ষার্থীর মধ্যে ২৬ জনকে ১ মাস, ২ জনকে ২০ দিন, ২ জনকে ১০ দিন ও ১ জনকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড, ৯ জনকে বিভিন্ন অংকে জরিমানা ও ৬ জনকে বহিষ্কার করা হয়েছে।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ শামছুল আরেফীন জানান, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে জেলার ২১টি কেন্দ্রে সকাল ১০ টা থেকে বেলা ১১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ১০ হাজার ৯১২ জন পরীক্ষার্থী অংশ নেন। 

১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তা ও আইন শৃঙ্খলার বাহিনীর তৎপরতায় অসদুপায় অবলম্বনসহ বিভিন্ন অপরাধে ৪৬ জন পরীক্ষার্থী ও দুই সহযোগীকে দণ্ডের আওতায় আনা হয়েছে।

তাসমিম

×