ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিদ্যালয়ের টিউবওয়েলে বিষ প্রয়োগ!

প্রকাশিত: ১১:৫৪, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

বিদ্যালয়ের টিউবওয়েলে বিষ প্রয়োগ!

টিউবওয়েলে বিষ প্রয়োগ!

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় একটি প্রাথমিক বিদ্যালয়ের টিউবওয়েলের ভেতরে বিষ প্রয়োগের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিভাবকসহ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

তবে এ বিষয়ে থানায় কোনো অভিযোগ দায়ের না হলেও উপজেলা প্রশাসন বলছে ঘটনার বিষয়টি অধিকতর তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

ঘটনার পর সরেজমিনে বিষয়টি জানতে গেলে সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের উপস্থিতি অনেকটাই কম লক্ষ্য করা গেছে। এর আগে গত রবিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার দণ্ডপাল ইউনিয়নের মৌমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিদ্যালয়ের টিউবওয়েলে কে বা কারা কীটনাশক প্রয়োগ করেছে। রবিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ওই টিউবওয়েলের পানি পান করকে গিয়ে আনন্দ নামে চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থী বিষাক্ত দুর্গন্ধ পেয়ে শিক্ষকদের অবগত করলে টিউবওয়েলটি সাময়িক বন্ধ করে দেওয়া হয়। বিষয়টি বিদ্যালয়সহ পুরো এলাকায় ছড়িয়ে পড়লে শিক্ষার্থীসহ স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করে।

এদিকে এ ঘটনায় আতঙ্কে সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের উপস্থিতি অনেকটাই কম লক্ষ্য করা গেছে।

আরও জানা গেছে, ১৯৩১ সালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দণ্ডপাল ইউনিয়নে স্থাপিত হয় মৌমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়। প্রাক প্রাথমিক থেকে শুরু করে পঞ্চম শ্রেণি পর্যন্ত প্রায় তিন শতাধিক শিশু শিক্ষার্থী অধ্যায়নরত রয়েছে বিদ্যালয়টিতে।

 এবি

×