মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র

শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ করোনার প্রকোপ কাটিয়ে শীতের শুরুতেই জমে উঠেছে বরিশাল নগরীসহ দক্ষিণাঞ্চলের পর্যটন কেন্দ্রগুলো। এরমধ্যে পর্যটকদের সবচেয়ে বেশি আকৃষ্ট করছে বিভাগের মিনি সুন্দরবন খ্যাত পর্যটন কেন্দ্র ছৈলার চর।

এখানে প্রতিদিন বরিশাল বিভাগসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে পর্যটকরা আসতে শুরু করেছে। খোঁজ নিয়ে জানা গেছে, শীত মৌসুমের শুরুতে পর্যটকদের আগমনে উৎসবমুখর ছৈলারচর হয়ে উঠে জমজমাট। বিষখালী নদীর তীরে জেগে ওঠা ছৈলারচর পরিণত হয়েছে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমিতে। এখানে রয়েছে পর্যাটনের জন্য ব্যপক সম্ভাবনা।

স্থানীয় প্রশাসন ছৈলারচরকে পর্যটকদের কাছে আরো আকর্ষনীয় করে তুলতে ব্যাপক উন্নয়ন কর্মসূচি গ্রহণ করেছেন। পর্যটন মন্ত্রণালয়ের সহায়তা পেলে দক্ষিণাঞ্চলের অন্যতম পর্যটন কেন্দ্র হতে পারে কাঠালিয়ার ছৈলারচর। সূত্রমতে, বিষখালী নদীর তীরে জেগে ওঠা ৪১ একরের বিশাল চর এখন ৬১ একরে পরিনত হয়েছে।

ইতোমধ্যে মানবতার ফেরিওয়ালাখ্যাত স্থানীয় সংসদ সদস্য বজলুল হক হারুনের সহযোগিতায় উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদারের হস্তক্ষেপে ছৈলারচরে ব্যাপক উন্নয়ন মূলক কাজ সম্পন্ন করা হয়েছে। এছাড়াও সংসদ সদস্যর হস্তক্ষেপে সড়ক পথে ছৈলারচরে যাওয়ার জন্য পর্যটকদের সুবিধার্থে আঞ্চলিক মহাসড়ক থেকে ছৈলারচর পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার সড়ক নির্মানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

স্থানীয় সংসদ সদস্য বজলুল হক হারুন জনকন্ঠকে বলেন, ছৈলার চর পর্যটন কেন্দ্র ও পিকনিক স্পটের উন্নয়নের জন্য আমি ব্যক্তিগত ভাবে একাধিকবার অর্থ বরাদ্দ দিয়েছি। আমার নির্বাচনী এলাকা কাঠালিয়া-রাজাপুরসহ দক্ষিণাঞ্চলের মানুষের জন্য ছৈলারচর পর্যটন কেন্দ্রটির ব্যাপক উন্নয়ন করা হবে। ইতোমধ্যে পর্যটন মন্ত্রণালয়ে এ ব্যাপারে যোগাযোগ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার জনকণ্ঠকে বলেন, ছৈইলারচরে পর্যটকদের সুবিধার্থে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে একাধিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যার অধিকাংশই বাস্তবায়ন করা হয়েছে। এখানে পর্যটকদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা তৈরি করতে পর্যটন মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।

গুঠিয়া মসজিদ ॥ জেলার উজিরপুর উপজেলার গুঠিয়া এলাকায় নির্মিত বায়তুল আমান জামে মসজিদ ও ঈদগাহ কমপ্লেক্স। যদিও সবার কাছে এটি গুঠিয়া মসজিদ নামেই বেশি পরিচিতি। বরিশাল তথা গোটা দক্ষিণাঞ্চলের অন্যতম ও বৃহৎ মসজিদ কমপ্লেক্স এটি। শিল্পের ছোঁয়ায় নান্দনিক এ মসজিদটিকে ঘিরে শীত মৌসুমের শুরুতে দেশ ও বিদেশের পর্যটকদের উপস্থিতি দিন দিন বেড়েই চলেছে।

কুয়াকাটা সমুদ্র সৈকত ॥ শীতের ভ্রমণ মৌসুমে জমে উঠেছে দেশের অন্যতম পর্যটন কেন্দ্র কুয়াকাটা সমুদ্র সৈকত। প্রতিদিন সৈকতে পর্যটকদের ভিড় বেড়েই চলেছে। পর্যটকদের উল্লাসে উৎসবমুখর সৈকত জমজমাট হয়ে উঠেছে।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন