বৃহস্পতিবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সন্ত্রাসের শিকার বেশিরভাগই মুসলিম

বেশিরভাগ সন্ত্রাসী কর্মকা- করছে মুসলিমরা আর এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে অমুসলিমরা, এ ধারণা সম্পূর্ণ ভুল। বরং মুসলিমরাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ও ভুক্তভোগী। সম্প্রতি একটি ফরাসী গ্রুপ জানিয়েছে, বিশ্বজুড়ে সন্ত্রাসে ভুক্তভোগীদের অন্তত ৮০ শতাংশই মুসলমান। আনাদোলু এজেন্সি।

ফ্রেঞ্চ টেরর ভিকটিম এ্যাসোসিয়েশনের (এএফভিটি) প্রধান গিলেমো দেনক্স দে সেইন্ট-মার্ক বলেন, সন্ত্রাসী হামলার পরিণতিতে সবার আগে ভুগতে হয় মুসলিমদের। তিনি বলেন, মনে রাখতে হবে যে সন্ত্রাসীরা মুসলিম আর ভুক্তভোগীরা অমুসলিম, এই কথা সত্য নয়। বিশ্বে সন্ত্রাসে ভুক্তভোগীদের ৮০ শতাংশই মুসলমান। এ সময় মৌলবাদ প্রতিরোধে বিশ্ববাসীকে একযোগে কাজ করার আহ্বান জানান এএফভিটি প্রধান। ফ্রান্সের নিস শহরে গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী সন্ত্রাসে ভুক্তভোগীদের আন্তর্জাতিক সম্মেলন।

পরমাণু চুক্তির প্রতি এখনও শ্রদ্ধাশীল ইরান

ইরান ২০১৫ সালে ছয় দেশের সঙ্গে স্বাক্ষরিত পরমাণু চুক্তির কোন ধারা লঙ্ঘন করেনি বলে আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থাকে (আইএইএ) জানিয়েছে ইরান। তেহরান বলেছে, দেশটি এখন পর্যন্ত ওই সমঝোতার প্রতি শ্রদ্ধাশীল রয়েছে। পার্স টুডে।

আইএইএতে নিযুক্ত ইরানের প্রতিনিধি কাজেম গরিবাবাদি ওই সংস্থার বৈঠকে বলেছেন, ‘ইরান এখন পর্যন্ত পরমাণু সমঝোতার সব ধারা বাস্তবায়ন করে এসেছে এবং গোটা বিশ্ব এ বিষয়টি দেখেছে যে, আইএইএ তার প্রতিটি প্রতিবেদনে জানিয়েছে, ইরান এ সমঝোতা মেনে চলছে।’

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৪৭৩২৬৩
আক্রান্ত
১৯৩৫৯০
সুস্থ
৭৮৬৭৯৪৮
সুস্থ
১০৫০২৩
শীর্ষ সংবাদ:
সাহেদ গ্রেফতার ॥ দুর্ধর্ষ প্রতারক         শেখ হাসিনার আজ কারাবন্দী দিবস         আগ বাড়িয়ে প্রস্তাব দান সাহেদের চাল ছিল ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         আওয়ামী লীগে শুরু হচ্ছে শুদ্ধি অভিযান         শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৫৪ দশমিক ২৫         বন্যা পরিস্থিতি জুলাইয়ের শেষ নাগাদ অব্যাহত থাকবে         জাল টাকা তৈরিতেও নিপুণ কারিগর প্রতারক সাহেদ         ব্রিটেনে শীতকালে করোনায় মারা যাবে সোয়া লাখ         সাবরিনা-আরিফ দম্পতিকে মুখোমুখি করা হবে         ব্রিটিশ কোম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করতে পারবেন হামিদা বেগম         বিএনপি-জামায়াতের পাণ্ডা আজম খান নারী পাচারের পাণ্ডা         ডিজিটাল হাটে পশু ক্রয় ও কোরবানির নতুন পদ্ধতি ডিএনসিসির         সাবেক স্বাস্থ্য সচিবের মৌখিক নির্দেশে রিজেন্টের সঙ্গে চুক্তি         আরও দু’বছর গবর্নর থাকছেন ফজলে কবির         বাবা-মায়ের পাশেই চিরনিদ্রায় শায়িত প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         পশুর চামড়া নিয়ে অরাজকতা বরদাশত করা হবে না : আইজিপি         আগামী ২৫ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আহ্বান         মন্ত্রণালয়কে ব্যাখ্যা দিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন        
//--BID Records