রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৪১ বার ভোটে হেরেও ক্লান্তি নেই যার !

৪১ বার ভোটে হেরেও ক্লান্তি নেই যার !

অনলাইন ডেস্ক ॥ রাজনীতির মাঠে শেষ বলে কিছু নেই। সে কথা আবারও প্রমাণ করলেন পাকিস্তানের নির্বাচনে ৪১ বার অংশ নেয়া নবাব আম্বের শাহজাদা।

চোখে সানগ্লাস, গলায় লাল রঙের স্কার্ফ, মাথায় অদ্ভুত দর্শন টুপি। এটাই তার সিগনেচার স্টাইল। দলের নাম 'আপ জনাব সরকার পার্টি'। রাজনীতির ময়দানে তাকে দেখা যাচ্ছে দীর্ঘদিন ধরে। তবে কখনও জিততে দেখা যায়নি। বারবার হেরেও কোনও ক্লান্তি নেই তার।

রাত পোহালেই ভোট পাকিস্তানে। জেলে রয়েছেন নওয়াজ শরিফ। আর চুটিয়ে প্রচার চালাচ্ছেন ইমরান খান। কে হবেন পাকিস্তানের নতু প্রধানমন্ত্রী, সেদিকে চোখ রয়েছে সবার। তবে এর মধ্যেই রয়েছেন বেশ কয়েকজন মজাদার প্রার্থী। তার মধ্যে অন্যতম আম্বের শাহজাদা।

গত ৩২ বছরে অন্তত ৪১টা নির্বাচনে লড়েছেন এই আম্বের শাহজাদা। কোনটাতেই জেতেননি। ১৯৯০ সালে তিনি পাকিস্তানিদের কাছে ভোট চাওয়ার সময় বলতে শুরু করেছিলেন যে, জিতলে তিনি নাকি চাঁদে জমি পাইয়ে দেবেন। সে সময় তাকে রেজিস্ট্রেশন দিতে অস্বীকার করিছিল নির্বাচন কমিশন। ২০১৩ সালে তিনি পেয়ছিলেন মাত্র সাতটি ভোট। কিন্তু তাতে কার কী? তিনি লড়ে যাচ্ছেন। দমেননি এতটুকুও।

সবাই যখন দুর্নীতি দমন করার প্রতিশ্রুতি দিচ্ছে, তিনি চাইছেন দুর্নীতিকে বৈধ করতে। তার ভাষায় 'Need-based corruption', অর্থাৎ তার মতে কখনও কখনও দুর্নীতিরও প্রয়োজন আছে। যারা ক্ষমতায় আসে তারা পুরো মাত্রায় দুর্নীতি করে, আর শাহজাদা চাইছেন 'সেমি-করাপশন'।

এসব বলে কী আনন্দ পান তিনি? শাহজাদা বলেন, রাজনীতিবিদরা তো আমাদের বোকা বানাচ্ছে। সাধারণ মানুষকে ভুল বোঝাচ্ছে। আমি মজা করে মানুষকে সতর্ক করতে চাইছি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬