মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জয়ে শুরু ওজনিয়াকি-রাদওয়ানস্কার

স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মৌসুমে এখন পর্যন্ত নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি ক্যারোলিন ওজনিয়াকি, এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা এবং ডোমিনিকা সিবুলকোভার মতো তারকারা। তবে মিয়ামি ওপেনে জয় দিয়েই মিশন শুরু করেছেন তারা। এছাড়াও দারুণ জয়ে মিয়ামি ওপেনের তৃতীয় রাউন্ডের টিকেট নিশ্চিত করেছেন ক্যারোলিনা পিসকোভা, লুসি সাফারোভা এবং মিরজানা লুসিচ বারোনি।

বৃহস্পতিবার টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা ক্যারোলিনা ওজনিয়কি ৬-১ এবং ৬-২ সেটে পরাজিত করেন আমেরিকার ভারভারা লেপচেঙ্কোকে। টুর্নামেন্টের পঞ্চম বাছাই এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কাকে জয়ের জন্য অবশ্য ঘাম ঝরাতে হয়েছে। পোলিশ টেনিস তারকা এদিন ৭-৬ (৭/৩) এবং ৬-১ সেটে পরাজিত করেন চীনের ওয়াং কিয়াংকে। সেøাভাকিয়ার ডোমিনিকা সিবুলকোভা ৯০ মিনিট লড়াই করে পরাজিত করেছেন প্যারাগুয়ের ভেরোনিকা চেপেদে রোয়েগকে। এদিন তিনি ৬-৩ এবং ৬-২ সেটে হারান প্রতিপক্ষকে। ম্যাচ শেষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে সিবুলকোভা বলেন, ‘এটাই আমার প্রথম ম্যাচ তাই চেষ্টা করেছি শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে। কারণ এখানকার আবহাওয়া খুবই উষ্ণ হওয়ার কারণে কোর্টে লড়াই করাটা ছিল কঠিন কাজ। তাছাড়া তার বিপক্ষে এর আগে কখনই খেলিনি আমি। যে কারণে বলতে পারেন একেবারেই নতুন অভিজ্ঞতা। আমার কাজটা করতে পেরে সত্যিই খুব আনন্দিত।’

চেক প্রজাতন্ত্রের লুসি সাফারোভাও খুব সহজ জয়ে পরের রাউন্ডের টিকেট নিশ্চিত করেছেন। এদিন তিনি ৬-২ ও ৬-২ সেটে হারান অস্ট্রেলিয়ার ২৩তম বাছাই দারিয়া গ্যাভ্রিলোভাকে।

তবে মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত খেলা ক্যারোলিনা পিসকোভাও দারুণ জয়ে মিয়ামি ওপেনের মিশন শুরু করেছেন। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই পিসকোভা এদিন ৬-১ এবং ৬-৩ সেটে পরাজয়ের স্বাদ উপহার দেন মার্কিন মেডিসন ব্রেঞ্জেলকে। ম্যাচ শেষে নিজের পারফর্মেন্সে সন্তুষ্ট প্রকাশ করেছেন পিসকোভা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আগে এখানে বেশ কিছু কঠিন ম্যাচ খেলেছি। সে তুলনায় এবারের ম্যাচটা খুব সহজ হয়েছে। এখানকার পরিবেশও খুব গরম। তাই মাত্র এক ঘণ্টার মধ্যেই ম্যাচটা জিততে পেরে আমি খুব খুশি।’ নতুন বছরের শুরু থেকেই দুর্দান্ত খেলছেন পিসকোভা। সদ্যসমাপ্ত ইন্ডিয়ান ওয়েলসেও অসাধারণ পারফর্ম করে টুর্নামেন্টের সেমিফাইনালে জায়গা করে নেন তিনি। গত বছর মিয়ামি ওপেনেও শেষ চারের টিকেট কেটেছিলেন এই চেক তারকা। তবে এবার আর সেই ভুল করতে চান না তিনি।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি