কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পশ্চিমাদের “নো প্যান্ট দিবস”

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ১২:৫৯ পি. এম.
পশ্চিমাদের “নো প্যান্ট দিবস”

অনলাইন ডেস্ক ॥ বছরের অন্যান্য দিনের চাইতে ১০ জানুয়ারি একটু ভিন্ন।কারণ এদিন পশ্চিমা বিশ্বে পালন করা হয় “নো প্যান্ট দিবস”! শরীরে জামা কাপড়-স্যুট,গলায় টাই,মাথায় টুপি থাকলেও তরুণ-তরুণীরা এদিন কোনো প্যান্ট বা ট্রাউজার পরেন না।প্যান্টের পরিবর্তে শুধু অন্তর্বাস পরে দিবসটি উদযাপন করা হয়।অবশ্য এই দিবসটি পালন করা হয় মাটির নিচে পাতাল রেলে।

লন্ডনে পাতাল রেল যাত্রীদের কাছে ১০ জানুয়ারি ছিল আনন্দের দিন। এদিন সবাই শুধু অন্তর্বাস পরে উল্লাসে মেতে উঠে। ২০০২ সালে আমেরিকাতে প্রথম এই দিবস পালন করা হয়।

এদিন সবাই অন্যান্য দিনের মতোই জামা কাপড় পরিধান করেন। কিন্তু কোমরের নিচের অংশে কোনো প্যান্ট বা ট্রাউজার থাকে না। লজ্জাস্থানটি অন্তর্বাসে ঢাকা থাকে। তবে এই দিবসটি শুধু পাতাল রেলে যাতায়াতকারী যাত্রীরা পালন করে থাকেন।

লন্ডনেও গত ১০ জানুয়ারি দেশটির পাতাল রেলে জনসম্মুখে যুবক-যুবতীরা এই দিবসটি পালন করেছেন। নিন্ম তাপমাত্রাকে কীভাবে অগ্রাহ্য করতে হয় সে বিষয়টিকে বোঝানোর জন্য তারা প্যান্ট খুলে ট্রেনের মধ্যে আনন্দ উৎসব আর নাচানাচিতে মেতে ওঠেন। এসময় তারা খুব স্বাভাবিক থাকেন এবং অন্যান্য যাত্রীদের সঙ্গে কথাবার্তাও বলেন।

তবে কেউ কেউ এই দিবসকে “বোকাদের উদযাপন” বলে হাসহাসি করলেও এতে তারা কোনো কান দেন না। বরং অন্তর্বাস পরে পাতাল রেলে গোটা লন্ডন ঘুরে বেড়ান “নো প্যান্ট ডে” পালনকারীরা।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ১২:৫৯ পি. এম.

১৩/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: