মূলত মেঘলা, তাপমাত্রা ২৭.৮ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৬, ১১ আশ্বিন ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ

সাঈদীর পরামর্শ নিতে কারাগারে যাচ্ছেন আইনজীবীরা

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ১২:০৯ পি. এম.
সাঈদীর পরামর্শ নিতে কারাগারে যাচ্ছেন আইনজীবীরা

স্টাফ রিপোর্টার ॥ রিভিউয়ের আবেদন করবেন কি না- সে বিষয়ে পরামর্শ নিতে একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সিনিয়র নায়েবে আমির আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর সঙ্গে তার আইনজীবীরা সাক্ষাৎ করতে যাচ্ছেন।

বুধবার বেলা ১১টার দিকে আইনজীবীদের কেন্দ্রীয় কারাগারে যাওয়ার কথা রয়েছে। মৃত্যুদণ্ড চেয়ে রাষ্ট্রপক্ষের রিভিউ আবেদনের একদিন পরেই আইনজীবীরা সাঈদীর সঙ্গে দেখা করতে যাচ্ছেন। আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের এই নেতা রিভিউ আবেদন করনে কি না সে বিষয়ে জানতেই আইনজীবীরা কারাগারে যাচ্ছেন বলে সূত্রে জানা গেছে।

অ্যাডভোকেট তাজুল ইসলাম, সাইফুর রহমান, ইউসুফ আলী ও মতিউর রহমান আকন্দ- এই চার আইনজীবী আজ কেন্দ্রীয় কারাগারে সাঈদীর সঙ্গে দেখা করতে ঢাকার কেন্দ্রীয় কারাগারে যাচ্ছেন আজ।

সাঈদীর ছেলে মাসুদ সাঈদী বলেছেন, রাষ্ট্রপক্ষের রিভিউ আবেদনের পর আমরাও রিভিউ আবেদন করার সিদ্ধান্ত নিয়েছি। সে বিষয়ে বাবার দিকনির্দেশনা নিতে আইনজীবীরা বেলা ১১টা থেকে ১২টার দিকে কেন্দ্রীয় কারাগারে সাক্ষাৎ করবেন।

তিনি বলেন, ‘ইতোমধ্যে রিভিউ প্রসঙ্গে আমাদের প্যানেল ল’ইয়াররা অনেক প্রস্তুতি নিয়ে রেখেছেন, সে বিষয়গুলো বাবার সঙ্গে শেয়ার করবেন। বাবার কোনো পরামর্শ বা গাইড লাইন থাকলে আইনজীবীদের বলবেন।’

তবে, সাঈদীর সঙ্গে দেখা করে আজই রিভিউ আবেদন করা হবে কি না সে বিষয়টি স্পষ্ট করে বলেননি মাসুদ সাঈদী।

গতকাল মঙ্গলবার মানবতাবিরোধী অপরাধের মামলায় সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের পরিবর্তে সর্বোচ্চ (ফাঁসি) সাজা চেয়ে রিভিউ করে রাষ্ট্রপক্ষ।

২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর তৎকালীন প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চ সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে সাঈদীর মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে আমৃত্যু কারাদণ্ডাদেশ দেয়।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ১২:০৯ পি. এম.

১৩/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



ব্রেকিং নিউজ: