মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইংল্যান্ডকে কাঁদিয়ে ফাইনালে জাপান

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫
ইংল্যান্ডকে কাঁদিয়ে ফাইনালে জাপান

স্পোর্টস রিপোর্টার ॥ জার্মানিকে হারিয়েই আগেরদিনই নারী বিশ্বকাপের ফাইনালে খেলা নিশ্চিত করেছিল যুক্তরাষ্ট্র। এবার ইংল্যান্ডকে কাঁদিয়ে ফাইনালে খেলার টিকেট পেল জাপান। ৫ জুলাই কানাডার ভ্যানকোভারে যুক্তরাষ্ট্র-জাপান ফাইনাল ম্যাচ হবে।

অতিরিক্ত সময়ের আত্মঘাতী গোলেই কপাল পুড়াল ইংল্যান্ড নারী দলের। নারী বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ২-১ গোলের ব্যবধানে ইংলিশদের হারিয়ে টানা দ্বিতীয়বার বিশ্বকাপ ফাইনাল নিশ্চিত করল জাপান নারী দল।

ম্যাচে অবশ্য প্রথমে এশিয়ান জায়ন্ট জাপানই এগিয়ে যায়। খেলার ৩৩ মিনিটে ইংলিশরা নিজেদের বক্সে ফাউল করলে পেনাল্টি লাভ করে জাপান। আর পেনাল্টি থেকে দলকে লিড পাইয়ে দেন আয়া মিয়ামি।

তবে সাত মিনিট পরেই স্টেফেন হুটনকে নিজেদের বক্সে জাপানীরা ফাউল করলে পেনাল্টি পায় ইংল্যান্ড। আর পেনাল্টি থেকে সমতাসূচক গোল করতে ভুল করেননি উইলিয়াম। পরে ১-১ গোলের সমতা নিয়েই বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে অবশ্য দু’দলই প্রতিদ্বন্দ্বিতা মূলক ফুটবল খেলতে থাকে। তবে খেলার নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময় লরা বাসেট নিজেদের জাল থেকে বল সরাতে গিয়ে হেড করলে তা আত্মঘাতী গোলে পরিণত হয় (২-১)। সেই সঙ্গে প্রথমবারের মতো ফাইনালে ওঠার স্বপ্ন ভঙ্গ হয় দলটির। ফাইনাল নিশ্চিত করা জাপান বর্তমান আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন।

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫

০৩/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: