আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জার্মানিকে হারিয়ে ফাইনালে যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ দু’বারের চ্যাম্পিয়ন জার্মানিকে ২-০ গোলে হারিয়ে ফিফা মহিলা বিশ্বকাপের ফাইনালে উঠেছে যুক্তরাষ্ট্র। কানাডায় চলমান আসরে মঙ্গলবার রাতে প্রথম সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের মেয়েদের হয়ে গোল করেন কার্লি লয়েড ও কেলি ও’হারা। তৃতীয়বার শিরোপা জয়ের মিশনে ফাইনালে যুক্তরাষ্ট্র লড়বে জাপান ও ইংল্যান্ডের মধ্যকার আরেক সেমির বিজয়ী দলের বিরুদ্ধে।

এবার নিয়ে চতুর্থবার ফাইনালে নাম লিখিয়েছে যুক্তরাষ্ট্র। কানাডার মন্ট্রিয়ালের অলিম্পিক স্টেডিয়ামে প্রথমার্ধে গোল পায়নি কোন দলই। বিরতির পর ৬৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে যুক্তরাষ্ট্রকে এগিয়ে দেন অধিনায়ক কার্লি লয়েড। দশ মিনিট আগে অবশ্য এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল জার্মানি। কিন্তু দেশটির অধিনায়ক সেলিয়া সাসিক পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন। ম্যাচের ৮৪তম মিনিটে যুক্তরাষ্ট্রের বদলি খেলোয়াড় কেলি ও’হারা গোল করে জার্মানির ম্যাচে ফেরার আশা শেষ করে দেন।

শেষ পর্যন্ত প্রত্যাশিত জয় নিয়ে মাঠ ছাড়ে জিলিয়ান ইলিসের শিষ্যরা। গতবারের রানার্সআপ যুুক্তরাষ্ট্রের লক্ষ্য এখন শিরোপা পুনরুদ্ধার।

রশিদ-ফিনকে নিয়ে ইংল্যান্ডের এ্যাশেজ দল

স্পোর্টস রিপোর্টার ॥ তরুণ লেগস্পিনার আদিল রশিদকে অন্তর্ভুক্ত করে আসন্ন এ্যাশেজ টেস্ট সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে স্বাগতিক ইংল্যান্ড। ফেরানো হয়েছে পেসার স্টিভেন ফিনকেও। ফর্ম নিয়ে জুঝতে থকা তারকা অলরাউন্ডার মঈন আলিকে তাই রশিদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় লিপ্ত হতে হবে। কার্ডিফে বুধবার প্রথম টেস্ট দিয়ে মাঠে গড়াবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার ঐতিহাসিক পাঁচ ম্যাচের এ্যাশেজ দ্বৈরথ।

ইংল্যান্ড দল ॥ এ্যালিস্টার কুক (অধিনায়ক), এ্যাডাম লিথ, গ্যারি ব্যালান্স, ইয়ান বেল, জো রুট, বেন স্টোকস, জস বাটলার (উইঃ), মঈন আলি, স্টুয়ার্ট ব্রড, মার্ক উড, জেমস এ্যান্ডারসন, আদিল রশিদ ও স্টিভেন ফিন।

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

০২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: