মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বালাকের বাজি জুভেন্টাস

প্রকাশিত : ৫ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ শনিবার উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ফাইনাল। আর ইউরোপ সেরার এই লড়াইয়ে ফুটবল বিশ্বের অনেকেই এগিয়ে রাখছেন বার্সিলোনাকে। তবে সেই পথে হাঁটেননি জার্মানির সাবেক তারকা ফুটবলার মাইকেল বালাক। সাবেক চেলসি এবং বেয়ার্ন মিউনিখের এই তারকা জুভেন্টাসকে নিয়েই বাজি ধরেছেন। শুধু বাজি ধরেই থেমে থাকেননি তিনি। অপ্রতিরোধ্য গতিতে ছুটতে থাকা বার্সিলোনাকে হারানোর জন্য জুভেন্টাসকে টিপসও দিলেন সাবেক এই জার্মান মিডফিল্ডার।

জার্মানির বার্লিনে অলিম্পিক স্টেডিয়ামে ইউরোপ সেরার মুকুট পরতে শনিবার মাঠে নামবে বিশ্ব ফুটবলের সেরা দুই দল। আর তার আগেই চ্যাম্পিযন্স লীগ ফাইনাল প্রসঙ্গে মাইকেল বালাক বলেন, ‘আমার বাজি জুভেন্টাস। সকলেই ভাবছে বার্সিলোনা জিতবে। তবে আমার মতে বার্সিলোনার জয়টা সহজ হবে না। হতে পারে ছোট বিষয়টিই বার্সিলোনার জন্য বিপজ্জনক হয়ে উঠতে পারে।’ কাতালানদের বিপক্ষে জুভেন্টাসকে এগিয়ে রাখারও পেছনে যুক্তিও দেখালেন বালাক। এ বিষয়ে তিনি বলেন, ‘জুভেন্টাসের ঐতিহ্য রয়েছে। এই দলটিতে অনেক অভিজ্ঞ ফুটবলার রয়েছে। অনেক যোগ্যতাসম্পন্ন ফুটবলার থাকায় তারা ফেবারিট। আর তা না হলে রিয়াল মাদ্রিদের মতো শক্তিশালী দলকে চ্যাম্পিয়ন্স লীগের দুটো সেমিফাইনালে হারানো সম্ভব হতো না।’ তবে জুভেন্টাসের পক্ষ নেয়া বালাক কাতালান ক্লাবটির সেরা তারকা লিওনেল মেসির প্রশংসা করেছেন আলাদা করে। সেইসঙ্গে চলতি মৌসুমে দুর্দান্ত খেলা বার্সিলোনার আক্রমণভাগের বাকি দুই সৈনিক নেইমার এবং লুইস সুয়ারেজেরও ভূয়সী প্রশংসা করেন বালাক। মেসি-নেইমার আর সুয়ারেজদের মতো তারকাদের নিয়ে গড়া দলটিকে অসাধারণ বলেছেন ঠিকই। কিন্তু ৩৮ বছর বয়সী বালাক জুভেন্টাসকে মনে করিয়ে দিয়েছেন যে, বেয়ার্ন মিউনিখের কাছে এই বার্সায় তিন গোল হজম করেছিল।

তবে বালাক জুভেন্টাসকে সমর্থন করলেও ‘দ্য ফেনোমেনন’ খ্যাত ব্রাজিলিয়ান ফুটবলের জীবন্ত কিংবদন্তি রোনাল্ডো কিন্তু বার্সিলোনাকে বাজি ধরেছেন। স্পেনের শীর্ষ দুই ক্লাব বার্সিলোনা এবং রিয়াল মাদ্রিদ। আর এই দুই দলের হয়েই খেলার অভিজ্ঞতা আছে রোনাল্ডোর। বার্সিলোনার তুলনায় রিয়ালেই ক্যারিয়ারের বেশি সময় কাটিয়েছেন তিনি। তবে এবারের ইউরোপ সেরার শিরোপা নির্ধারণী ম্যাচে রিয়ালের ‘চিরশত্রু’ বার্সিলোনার পক্ষেই বাজি ধরছেন তিনি। এই ম্যাচে বার্সিলোনার পক্ষে রোনাল্ডোর বাজি ধরার আরেকটা কারণও আছে। তার দেশের অন্যতম সেরা ফুটবলার নেইমার যে খেলেন ন্যুক্যাম্পের এই ক্লাবটিতেই। সম্প্রতি এক অনুষ্ঠানে দেখাও হয়েছিল নেইমার ও রোনাল্ডোর। সেখানেই সাবেক এই তারকা জানিয়ে দিলেন, বার্লিনে শনিবারের ফাইনালে তার উত্তরসূরি নেইমারের ক্লাবকেই সমর্থন দেবেন তিনি। এ বিষয়ে রোনাল্ডো জানান, ‘ইতালিতে জুভেন্টাস সবসময় কঠিন প্রতিপক্ষ। বার্সিলোনা আরেকটি বড় প্রতিপক্ষ, কারণ আমি রিয়াল মাদ্রিদে অনেকটা সময় খেলেছি। কিন্তু স্বাভাবিকভাবেই আমি নেইমারের পক্ষে যাব, কারণ চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে ও ব্রাজিলের প্রতিনিধি।’ ২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে বার্সিলোনায় যোগ দেন নেইমার। এরপর থেকেই দুর্দান্ত খেলছেন তিনি। প্রতিপক্ষের বিপক্ষে নিজে গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে গোল করাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন নেইমার।

প্রকাশিত : ৫ জুন ২০১৫

০৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: