মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ব্রড-এ্যান্ডারসনকে ছাড়া ইংল্যান্ড দল

প্রকাশিত : ৪ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ সদ্যই প্রথম ইংলিশ বোলার হিসেবে ৪শ’ উইকেটের অনন্য ইতিহাস গড়েছেন জেমস এ্যান্ডারসন। তবু নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের দলে জায়গা হয়নি তুখোড় এই পেসারের। বাদ পড়েছেন মাঠে তার বোলিং পার্টনার স্টুয়ার্ট ব্রডও! এমন কি নেই টপঅর্ডার ব্যাটসম্যান ইয়ান বেল ও অফস্পিন-অলরাউন্ডার মইল আলি। মূলত ভবিষ্যতের দল গঠনের বিষয়টি মাথায় রেখে এগোচ্ছেন বদলে যাওয়া ইংলিশ নির্বাচকরা। যেখানে ঘরের মাটিতে ২০১৯ বিশ্বকাপই তাদের লক্ষ্য।

ইংল্যান্ড নির্বাচক জেমস হুইটকর বলেন, ‘এ্যান্ডারসন, ব্রড ও বেলের মতো অনেকেই এবারের বিশ্বকাপ দলে ছিলেন। তাদের ছুড়ে ফেলা হয়নি। ভাল পারফর্ম করলে ফেরার সুযোগ থাকবে। তবে ভবিষ্যতের কথা ভেবে তারুণ্য নির্ভর দল গড়া হয়েছে।’ অধিনায়ক হিসেবে যথারীতি ইয়ন মরগানকেই দেখা যাবে। সামনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহ্যের এ্যাশেজ টেস্ট সিরিজ। এ্যান্ডারসন যাতে ফ্রেশ হয়ে নামতে পারেন তাই বিশ্রামে রাখা হয়েছে। আর এর মধ্যে ঘরোয়া ম্যাচ খেলে ফর্মে ফেরার সুযোগ দেয়া হয়েছে প্রধান স্পিনার মঈনকে।

৯ জুন বার্মিহামে প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড পাঁচ ওয়ানডের সিরিজ।

ইংল্যান্ড ওয়ানডে দল ॥ মরগান (অধিনায়ক), শ্যাম বিলিংস, বাটলার, ফিন, হেলেস, জর্ডান, প্ল্যাঙ্কেট, আদিল রশিদ, রুট, জেসন রয়, স্টোকস, জেমস টেইলর, ডেভিন উইলি ও মার্ক উড।

ফিরলেন শেহজাদ বাদ আজমল

পাকিস্তান টেস্ট দল

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কা সফরের জন্য পাকিস্তান টেস্ট দল ঘোষণা করেছেন দেশটির নির্বাচকম-লী। ফেরানো হয়েছে ওপেনিং ব্যাটসম্যান আহমেদ শেহজাদকে। পাশাপাশি পুনরায় ডাকা হয়েছে শান মাসুদ আর এহসান আদিলকে। ত্রুটিযুক্ত এ্যাকশনের জন্য নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার অনুমতি মিললেও ফর্মহীনতায় দলে জায়গা হয়নি তারকা স্পিনার সাঈদ আজমলের। একই কারণে বাদ পড়েছেন বাবর আজম, বিলাওয়াল ভাট্টি ও সামি আসলাম। পূর্ণাঙ্গ সফরে তিন টেস্ট, পাঁচ ওয়ানডে ও দুই ম্যাচের টি২০ খেলবে পাকিস্তান। ১৭ জুন গলে প্রথম টেস্ট দিয়ে শুরু দুই প্রতিবেশীর ক্রিকেট পরাশক্তির ময়দানী লড়াই। ক্রিকেটীয় নয়, প্রতিভাবান হার্ডহিটার শেহজাদ বাদ পড়েছিলেন আচরণগত সমস্যার কারণে। উমর আকমল ও শেহজাদের বিরুদ্ধে উচ্ছৃঙ্খলতার অভিযোগ সেই বিশ্বকাপ থেকেই।

পাকিস্তান টেস্ট দল ॥ মিসবাহ-উল হক (অধিনায়ক), আজহার আলি, মোহাম্মদ হাফিজ, আহমেদ শেহজাদ, শান মাসুদ, ইউনুস খান, আসাদ শফিক, হারিছ সোহেল, সরফরাজ আহমেদ, ইয়াসির শাহ, জুলফিকার বাবর, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান, ইমরান খান ও এহসান আদিল।

প্রকাশিত : ৪ জুন ২০১৫

০৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: