মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মহিলাদের প্রতি কটূক্তি তাপস পালের বিরুদ্ধে আদালতে চার্জশীট

প্রকাশিত : ৩০ মে ২০১৫

পশ্চিমবঙ্গের চৌমুহায় কৃষ্ণনগরের তৃণমূল লোকসভা সদস্য ও অভিনেতা তাপস পালের দেয়া বক্তব্য যে সাদামাটা ছিল না তার বিরুদ্ধে দেয়া সিআইডির চার্জশীটে তা পরিষ্কার হয়েছে। তবে ভারতীয় দ-বিধির যে চারটি ধারায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, তাতে দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ দুই বছরের সশ্রম কারাদ-ের সাজা হতে পারে ওই অভিনেতা-সাংসদের। খবর আনন্দবাজার পত্রিকার।

সিআইডি মঙ্গলবার তাপস পালের বিরুদ্ধে কৃষ্ণনগর আদালতে চার্জশীট দিলেও ওই সাংসদের অপরাধ তদন্তকারী সংস্থা অনেক হাল্কা করে দেখিয়েছে বলে মনে করেন চৌমুহার বাসিন্দারা। তাই শেষ পর্যন্ত তৃণমূলের ওই সাংসদ অভিনেতা আদৌ সাজা পান কি না তা নিয়ে সংশয়ে রয়েছে নদিয়ার এই জনপদ। বিশেষ করে বাড়িতে লোক ঢুকিয়ে মহিলাদের ধর্ষণ করার যে হুমকি তাপস দিয়েছিলেন, তাতে সিআইডির আরও জোরালো ধারা প্রয়োগ করার উচিত ছিল বলে মনে করে চৌমুহার বাসিন্দারা। চার্জশীট নিয়ে প্রতিক্রিয়া জানার জন্য এ দিন তাপসকে ফোন ও এসএমএস করা হলেও জবাব মেলেনি। আদালত সূত্রের খবরÑ তাপস পালের বিরুদ্ধে ভারতীয় দ-বিধির ৫০৪ (শান্তিভঙ্গের জন্য অপমানজনক কথা বলা), ৫০৫ (এমন কথা বলা যাতে উত্তেজনা ছড়ায়), ৫০৬ (অপরাধমূলক হুমকি দেয়া) এবং ৫০৯ (মহিলাদের প্রতি কটূক্তি) ধারায় অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে প্রথম দুটির ক্ষেত্রে অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ দুই বছরের শাস্তির বিধান রয়েছে।

ওই দিন যে সভায় তাপস সিপিএম কর্মীদের বাড়িতে লোক পাঠিয়ে ধর্ষণ করার হুমকি দিয়েছিলেন, তার এক প্রত্যক্ষদর্শীর মন্তব্য, মহিলাদের যেভাবে উনি অপমান করেছেন ধর্ষণের হুমকি দিয়েছেন তাতে কঠোর শাস্তি হওয়া উচিত। হাইকোর্টের নির্দেশিত তদন্তেও আট মাস পরে চার্জশীট দিল সিআইডি।

প্রকাশিত : ৩০ মে ২০১৫

৩০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: