কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘ভারতের কোচের প্রয়োজন নেই’

প্রকাশিত : ২৯ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ভারত ক্রিকেট দলের কোচের কোন প্রয়োজন নেই বলেই মনে করছেন ভারতের প্রথম বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেট অধিনায়ক কপিল দেব। ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচ নিয়োগ প্রসঙ্গে কথা বলতে গিয়ে এমন মন্তব্য করেছেন এই কিংবদন্তি ক্রিকেটার। কপিল মনে করেন, ভারতীয় দলে যে পরিমাণ তারকা ক্রিকেটার রয়েছে তাতে করে কোন কোচ ছাড়াও দল সাফল্য পেতে পারে; দলটির প্রয়োজন একজন ভাল ম্যানেজার।

আগামী ৭ জুন বাংলাদেশ সফরে আসছে ভারতের জাতীয় ক্রিকেট দল। এর আগে দলের জন্য নতুন কোচ নিয়োগের বিষয়ে বেশ চাপের মধ্যেই রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এ নিয়ে মিডিয়াগুলোতেও চলছে বিস্তর আলোচনা-সমালোচনা। সর্বশেষ সংবাদ অনুযায়ী, আগামী ৬ জুন দলের জন্য নতুন কোচের নাম ঘোষণা করবে বিসিসিআই। আর বৃহস্পতিবার কোচ নিয়ে এমন মন্তব্য করেছেন কপিল দেব।

কোচ হোক, ডিরেক্টর হোক কিংবা হাইপারফর্মেন্স ম্যানেজার- যাই হোক না কেন, আগামী কয়েক দিনের মধ্যেই একজনের নাম ঘোষণা করতে যাচ্ছে বিসিসিআই। এর আগে কপিল বলেছেন, ‘বর্তমানে ভারতীয় দলে যতসংখ্যক সুপারস্টার ক্রিকেটার রয়েছে, তাতে করে আসলে দলের জন্য ভাল কোন কোচের প্রয়োজন নেই। বরং এই মুহূর্তে দক্ষ একজন ম্যানেজার প্রয়োজন ভারতের, যিনি এই সব সুপারস্টারকে দক্ষ হাতে ম্যানেজ করতে পারবেন। প্রকৃতপক্ষে কোচের চেয়ে ভারতীয় ক্রিকেটারদের প্রয়োজন একজন দক্ষ সহকর্মী, যিনি প্রয়োজনের মুহূর্তে তার আন্তরিক সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারবেন; কোন খেলোয়াড় বাজে সময়ে পড়লে তাকে সেখান থেকে বের করে আনতে পারবেন।’

ভারতের কোচ হিসেবে দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর নাম বেশ জোরালোভাবেই উচ্চারিত হচ্ছে। পাশাপাশি আরও কিছু নামও আসছে। বিসিসিআইয়ের একটি সূত্রের বরাত দিয়ে ভারতের এনডিটিভি জানিয়েছে, ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার গ্যারি কার্স্টেনকে পুনরায় কোচের পদে বসানোর চেষ্টা করছে ভারতীয় বোর্ড।

প্রকাশিত : ২৯ মে ২০১৫

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: