কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ওজনিয়াকির বিদায় তৃতীয় পর্বে কেভিতোভা

প্রকাশিত : ২৯ মে ২০১৫
ওজনিয়াকির বিদায় তৃতীয় পর্বে কেভিতোভা

স্পোর্টস রিপোর্টার ॥ ফ্রেঞ্চ ওপেনে জয়ের ধারা অব্যাহত রেখেছেন পেত্রা কেভিতোভা। বৃহস্পতিবার দারুণ জয়ে টুর্নামেন্টের তৃতীয় পর্বের টিকেট নিশ্চিত করেন তিনি। দ্বিতীয় পর্বে চেক প্রজাতন্ত্রের এই টেনিস তারকা ৬-৭ (৪/৭), ৬-৪ এবং ৬-২ গেমে পরাজিত করেন স্পেনের সোলার ইস্পিনোসাকে। টুর্নামেন্টের চতুর্থ বাছাই পেত্রা কেভিতোভা ছাড়াও এদিন দ্বিতীয় পর্বে জয় পেয়েছেন জার্মানির আন্দ্রেয়া পেটকোভিচ এবং ইতালির সারা ইরানি। তবে দ্বিতীয় পর্ব থেকেই বিদায় নিয়েছেন ক্যারোলিন ওজনিয়াকি। জার্মানির জুলিয়া জর্জেসের কাছে লজ্জাজনকভাবে হেরে ফ্রেঞ্চ ওপেনের দ্বিতীয় পর্ব থেকেই বিদায় নেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকা।

দুর্ভাগ্যই বলতে হবে ক্যারোলিন ওজনিয়াকির। গত কয়েক মৌসুম ধরেই টেনিস বিশ্বে দ্যুতি ছড়াচ্ছেন তিনি। ২০১০ সালে টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটিও দখল করেন ড্যানিশ এই টেনিস তারকা। কিন্তু এখন পর্যন্ত মেজর কোন টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বাদ পাননি তিনি। দুইবার ইউএস ওপেনের ফাইনালে উঠেও ব্যর্থতাকে সঙ্গী করে ফিরে আসতে হয়েছে তাকে। এবার ফ্রেঞ্চ ওপেনের আগে তাকে নিয়ে নতুন করে আশা দেখছিলেন ভক্ত-অনুরাগীরা। কিন্তু সেই ওজনিয়াকির জয়রথ থেমে গেল দ্বিতীয় পর্বেই। বৃহস্পতিবার দ্বিতীয় পর্বে জার্মানির জুলিয়া জর্জেস পরাজয়ের স্বাদ উপহার দেন তাকে। জুলিয়া জর্জেস এদিন ৬-৪ এবং ৭-৬ (৭/৪) গেমে হারান ড্যানিশ টেনিস তারকাকে।

বুধবার সার্বিয়ার আনা ইভানোভিচ দারুণ জয়ে ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় পর্বের টিকেট নিশ্চিত করেন। টুর্নামেন্টের সপ্তম বাছাই ইভানোভিচ ৩-৬, ৬-৩ এবং ৬-৪ গেমে হারান জাপানের মিসাকি দোইকে। ২০০৮ সালে ফ্রেঞ্চ ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন আনা ইভানোভিচ। কিন্তু এরপর আর নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তিনি। তবে এবার শিরোপা পুনরুদ্ধারে মরিয়া এই সার্বিয়ান তারকা। ইভানোভিচের মতো দ্বিতীয় পর্বে জয় পেয়েছেন স্পেনের কার্লা সুয়ারেজ নাভারো, ইতালির ফ্লাভিয়া পেনেত্তা এবং রাশিয়ার একাটেরিনা মাকারোভা। কিন্তু এদিন দ্বিতীয় পর্ব থেকেই হেরে বিদায় নেন তৃতীয় বাছাই সিমোনা হ্যালেপ। রোমানিয়ার তিন নাম্বার তারকা হ্যালেপকে হারিয়ে রীতিমতো চমকে দেন ক্রোয়েশিয়ার মিরজানা লুসিস বারোনি। দ্বিতীয় পর্বে অখ্যাত লুসিস বারোনি ৭-৫ এবং ৬-১ গেমে হারান সিমোনা হ্যালেপকে। পরাজয়ের পর হতাশ হ্যালেপ। তবে পরিস্থিতি মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি, ‘আজ আমার সেরাটা খেলতে পারিনি। কিন্তু আপনারা তো দেখেছেনই সে ম্যাচের শুরু থেকেই দারুণভাবে খেলেছে। আসলেই সে আমার চেয়ে ভাল খেলেছে। এখন আমার লক্ষ্য কঠিন পরিস্থিতি সামলিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া।’

প্রকাশিত : ২৯ মে ২০১৫

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: