আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মালদ্বীপ ফুটবল লীগে সাবিনার ডাবল হ্যাটট্রিক

প্রকাশিত : ২৬ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ মালদ্বীপ ওমেন্স চ্যাম্পিয়নশিপে দিভেহি সিফাইঙ্গি ক্লাব সোমবার ১০-০ গোলে প্রতিপক্ষ সোসাইটি ফর থান্ডি এডভান্সমেন্টকে হারিয়ে শুভ ও দুরন্ত সূচনা করেছে। ক্লাবের হয়ে বাংলাদেশী ফরোয়ার্ড সাবিনা খাতুন একাই করেছেন ৭ গোল! এছাড়া তার স্বদেশী সতীর্থ মিডফিল্ডার মিরোনা আক্তার করেছেন ১ গোল। অপর স্বদেশী গোলরক্ষক সাবিনা আক্তারও করেছেন চমৎকার গোলকিপিং।

এটি মালদ্বীপে দ্বিতীয়বারের মতো খেলতে যাওয়া স্ট্রাইকার সাবিনা খাতুনের। আর বাংলাদেশ মহিলা জাতীয় দলের মিডফিল্ডার মিরোনা এবং গোলরক্ষক সাবিনা আক্তারের প্রথম কোন বিদেশী ক্লাবের হয়ে খেলা। গতবার মালদ্বীপের ফুটসাল টুর্নামেন্টে পুলিশ ক্লাবের হয়ে ৬ ম্যাচে ৫ হ্যাটট্রিকসহ ৩৭ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন সাবিনা খাতুন। ৫ ম্যাচেই হন ম্যাচসেরা। টুর্নামেন্টে সাবিনা জেতেন চারটি পুরস্কার। ওই টুর্নামেন্টে তার সাফল্য দেখেই মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্সের ক্লাব ‘দিভেহি সিফাইঙ্গি’ আগ্রহ দেখায় আরও দু’জন বাংলাদেশী খেলোয়াড়কে নিতে। এবার মালদ্বীপে খেলতে যাওয়ার আগে স্ট্রাইকার সাবিনা এই টুর্নামেন্টেও সর্বোচ্চ গোলদাতা হওয়ার প্রত্যয় ব্যক্ত করে বলেছিলেন, ‘আমি স্ট্রাইকার। স্বভাবতই যে টুর্নামেন্টেই খেলি সেটিরই হাই স্কোরার হওয়া আমার লক্ষ্য থাকে। এক ক্লাবে গোলরক্ষক, স্ট্রাইকার আর মিডফিল্ডার তিনটি গুরুত্বপূর্ণ পজিশনে আমরা এক দেশের তিনজন খেলব, আর মিরোনা আর আমি ৫ বছর ধরে একসঙ্গে খেলছি। আমাদের মধ্যে বোঝাপড়াটা অনেক ভাল। সে কারণে ভাল করতে আশাবাদী।’

আন্তর্জাতিক ভলিবলে বাংলাদেশের হার

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং আন্তর্জাতিক ভলিবল সংস্থা ও এশিয়ান ভলিবল কনফেডারেশনের সহযোগিতায় মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে চলমান ‘এশিয়ান সিনিয়র মেনস্ সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ’-এ সোমবারের খেলায় বাংলাদেশ কিরগিজস্তানের কাছে ২৫-১৯, ২৯-২৭ ও ২৫-১৮ পয়েন্টে (৩-০ সেটে) হেরে গেছে। পুল ‘বি’তে উভয় দলেরই এটা দ্বিতীয়। প্রত্যেক দলই একটি করে জয়লাভ করে। এছাড়া অন্য ম্যাচে তুর্কেমেনিস্তান ৩-২ সেটে আফগানিস্তাকে। মঙ্গলবার দুপুর ২টায় উজবেকিস্তান বনাম তুর্কমেনিস্তান (পুল-এ), বিকেল ৪টায় কিরগিজস্তান বনাম মালদ্বীপ (পুল-বি) এবং সন্ধ্যা ৬টায় নেপাল বনাম বাংলাদেশ (পুল-বি) ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে।

প্রকাশিত : ২৬ মে ২০১৫

২৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: