কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

চ্যাম্পিয়ন চেলসিকে হারিয়ে চমক ওয়েস্টব্রমের

প্রকাশিত : ২০ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ চ্যাম্পিয়ন চেলসিকে আকাশ থেকে মাটিতে নামিয়েছে ওয়েস্টব্রমউইচ। সোমবার ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে দ্য ব্লুজদের ৩-০ গোলে হারিয়ে চমক দেখায় স্বাগতিক ওয়েস্টব্রম। ঘটনাবহুল ম্যাচে সরাসরি লালকার্ড দেখেন চেলসির স্প্যানিশ তারকা চেস ফেব্রিগাস। ম্যাচ শেষে এই হারের জন্য অদ্ভুত কারণ দাঁড় করান চেলসি কোচ জোশে মরিনহো।

ইপিএলে আজ রাতে মাঠে নামছে আর্সেনাল। ঘরের মাঠ লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে গানার্সদের প্রতিপক্ষ সান্ডারল্যান্ড। এই ম্যাচ জিতলেই তৃতীয় স্থান নিশ্চিত হবে আর্সেন ওয়েঙ্গারের দলের। তিন ম্যাচ আগেই শিরোপা নিশ্চিত করা চেলসির ভা-ারে জমা ৩৭ ম্যাচে ৮৪ পয়েন্ট। ৩৬ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আর্সেনাল। ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ম্যানচেস্টার সিটি। আগামী ২৪ মে এবারের মৌসুমের শেষ ম্যাচে মাঠে নামবে ইপিএলে প্রতিদ্বন্দ্বিতাকারী ২০ দল।

তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করা চেলসির এবারের লীগে এটা তৃতীয় হার। ম্যাচে চেস ফেব্রিগাসের লালকার্ডে ১০ জনের দলে পরিণত হয় চেলসি। এই ম্যাচে ওয়েস্টব্রমের জয়ের নায়ক জোড়া গোলদাতা সাইডো বেরাহিনো। ম্যাচের প্রথমার্ধে অদ্ভুত এক ঘটনায় লালকার্ড দেখেন স্প্যানিশ তারকা ফেব্রিগাস। রেফারি মাইক জোনস চেলসি স্ট্রাইকার দিয়াগো কোস্তাকে হলুদ কার্ড দেখান। এ সময় প্রায় ২০ মিটার দূরে থাকা ফেব্রিগাস বলটা রেফারিকে ঘিরে থাকা খেলোয়াড়দের দিকে চিপ করেন। বল লাগে ওয়েস্টব্রমের ক্রিস ব্রান্টের গায়ে। অখেলোয়াড় সুলভ আচরণের জন্য রেফারি ফেব্রিগাসকে লালকার্ড দেখান।

এই অনভিপ্রেত ঘটনার আগেই অবশ্য ম্যাচে পিছিয়ে পড়ে চেলসি। ম্যাচের নবম মিনিটে ডি বক্সের বাইরে থেকে বাঁকানো শটে গোল করেন বেরাহিনো। বিরতির পর শুরুতেই পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। ম্যাচের ৬০ মিনিটে ব্রান্টের গোলে বড় জয় নিশ্চিত করে ওয়েস্টব্রম। অবাক করা বিষয় হচ্ছে, ম্যাচটিতে চেলসি গোল করার মতো তেমন ভাল সুযোগই সৃষ্টি করতে পারেনি। এর চেয়েও বড় কথা, খেলোয়াড়দের শারীরিক ভঙ্গি দেখে মনে হয়েছে, তাদের জয় দরকার নেই! এক অর্থে বিষয়টি ঠিকই। কেননা আগেই শিরোপা নিশ্চিত হয়েছে ব্লুজদের।

ম্যাচ শেষে এই বিষয়টিই সবাইকে স্মরণ করিয়ে দিয়েছেন চেলসি কোচ জোশে মরিনহো। পর্তুগালের তারকা এই কোচ জানান, আগেভাগে শিরোপা নিশ্চিত হওয়ার কারণেই এমন হয়েছে। স্পেশাল ওয়ান ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, আর্সেনাল ও লিভারপুলকে দোষারোপ করে জানান, তারা আমাদের খুব দ্রুতই শিরোপা পাইয়ে দিয়েছে। সংবাদ সম্মেলনে মরিনহো বলেন, ফুটবলের শিরোপা জেততে হলে শেষ পর্যন্ত খেলতে হয়। তবে আমাদের ক্ষেত্রে এটা অনেক সহজ হয়ে গেছে। আমরা কয়েকটা ম্যাচ বাকি থাকতেই শিরোপা জিতেছি। পর্তুগীজ লৌহমানব আরও বলেন, বেয়ার্ন মিউনিখ চ্যাম্পিয়ন হওয়ার পর টানা তিন লীগ ম্যাচ হেরেছে। এটা স্বাভাবিক, কারণ খুব দ্রুত চ্যাম্পিয়ন হলে খেলার প্রতি মনোযোগ হারিয়ে যায়।

তবে তিনি ম্যাচ হারের জন্য কষ্ট পেয়েছেন বলেও জানান। রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচ বলেন, চ্যাম্পিয়ন হওয়ার পরও শেষ দিকে ম্যাচ হারাটা সত্যি বলতে কষ্টের। তবে আমি এর জন্য ম্যানইউ, ম্যানসিটি, আর্সেনাল ও লিভারপুলকে দোষারোপ করব। কারণ তারা আমাদের খুব দ্রুত শিরোপা পাইয়ে দিতে সাহায্য করেছে।

গত ৩ মে দীর্ঘ পাঁচ বছরের অপেক্ষার অবসান হয় চেলসির। ওইদিন ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা পুনরুদ্ধার করে দলটি। ঘরের মাঠ লন্ডনের স্টামফোর্ড ব্রিজে ক্রিস্টাল প্যালেসকে ১-০ গোলে হারিয়ে তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা শোকেসে ভরা নিশ্চিত করে জোশে মরিনহোর দল। এ নিয়ে দুই মেয়াদে কোচ মরিনহো চেলসিকে উপহার দিয়েছেন আট শিরোপা। এর আগে প্রথম মেয়াদে ছয় শিরোপা জয় করেছিল ইংলিশ পরাশক্তিরা।

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: