মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শিলং যাচ্ছেন বিএনপি নেতারা, আজ হাসিনা আহমেদ পৌঁছবেন

প্রকাশিত : ১৮ মে ২০১৫
  • সালাহউদ্দিনের স্মৃতিভ্রম হচ্ছে ॥ জনি

স্টাফ রিপোর্টার ॥ দেশ থেকে পালিয়ে যাওয়া বিভিন্ন মামলার আসামি দলীয় নেতা সালাহউদ্দিন আহমেদকে দেখতে একে একে বিএনপি নেতারা ভারতের শিলং গিয়ে জড়ো হচ্ছেন। চিকিৎসার খোঁজখবর নেয়ার পাশাপাশি কিভাবে তাকে মুক্ত করে দেশে ফিরিয়ে আনা যায় সে চেষ্টাও করছেন তারা। রবিবার বিকেলে ভারতের ভিসা পেয়ে রাত পৌনে দশটায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে শাহজালাল বিমানবন্দর দিয়ে মেঘালয়ের রাজধানী শিলংয়ের উদ্দেশে রওনা দেন সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ। রাতে কলকাতায় থেকে আজ সোমবার তিনি শিলং গিয়ে পৌঁছবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ঢাকা উত্তরের মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়াল ইতোমধ্যেই শিলং পৌঁছেছেন। আরও কয়েক বিএনপি নেতাও যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে শিলংয়ের সিভিল হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের ‘স্মৃতিভ্রম’ দেখা দেয়ায় কোন কথা মনে রাখতে পারছেন না বলে রবিবার তার সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের জানিয়েছেন বর্তমানে শিলংয়ে অবস্থানকারী দলের সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি।

সালাহউদ্দিন আহমেদ আন্দোলন চলাকালে নাশকতায় জড়িত ছিল এবং গ্রেফতার এড়াতে স্বেচ্ছায় পালিয়ে গেছেন বলে আইন প্রয়োগকারী সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে। কিন্তু বিএনপি সালাহউদ্দিন নিখোঁজের ঘটনার দায় সরকারের ওপর চাপিয়ে দেয়ার চেষ্টা করে ব্যর্থ হওয়ায় এখন এ বিষয়ে একেবারেই নীরবতা পালন করছে। এখন পর্যন্ত দলের পক্ষ থেকে সালাহউদ্দিনের শিলংয়ে অবস্থান নিয়ে মুখ খোলেনি বিএনপি। এ বিষয়ে দলের নেতাদের প্রতিক্রিয়া না দিতে হাইকমান্ডের নির্দেশ রয়েছে বলে জানা গেছে।

আবদুল লতিফ জনি বলেন, সালাহউদ্দিন এখন কিছু মনে করতে পারছেন না। একটা কথা বলে কিছুক্ষণ পরই তা ভুলে যাচ্ছেন। লক্ষ্য করেছি তার কিছুটা স্মৃতিভ্রম হয়েছে। এটা খুবই উদ্বেগের বিষয়। তিনি এখন ভীতি, উৎকণ্ঠা ও আশঙ্কায় দিন কাটাচ্ছেন। তার মানসিক বিপর্যয় এখনও কাটেনি। চিকিৎসকরা জানিয়েছেন, তিনি মানসিকভাবে সুস্থ আছেন, কিন্তু আমরা তার মধ্যে সে ধরনের লক্ষণ দেখিনি। তার শরীর মারাত্মক দুর্বল হয়ে গেছে। বেশিক্ষণ দাঁড়িয়েও থাকতে পারেন না।

সালাহউদ্দিনকে দেশে ফিরিয়ে আনতে আইনগত কি ব্যবস্থা নেয়া হচ্ছে জানতে চাইলে আবদুল লতিফ বলেন, এ বিষয়ে আইনজীবীদের সঙ্গে অনানুষ্ঠানিক কথা হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র হাতে পাওয়া এবং সালাহউদ্দিনের স্ত্রীর সঙ্গে কথা বলার আগে এ বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া যাবে না। সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ শিলং পৌঁছার পর আইনজীবীরা তার সঙ্গে কথা বলবেন। এর পর সালাহউদ্দিনের বিরুদ্ধে আনা অভিযোগ কীভাবে মোকাবেলা করা যায় সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।

প্রকাশিত : ১৮ মে ২০১৫

১৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: