কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

১৬ মাসে ক্লিনটন দম্পতি আয় করেছেন ৩ কোটি ডলার

প্রকাশিত : ১৭ মে ২০১৫

কর্পোরেশন, ব্যাংক ও অন্যান্য প্রতিষ্ঠানে প্রধানত অর্থের বিনিময়ে বক্তৃতা দিয়ে গত ১৬ মাসে হিলারি রডহ্যাম ক্লিনটন ও তাঁর স্বামী বিল ক্লিনটন অন্তত ৩ কোটি ডলার আয় করেছেন। শুক্রবার ফেডারেল নির্বাচনী দফতরে পূরণ করা অর্থ সম্পদ বিবরণীতে এ কথা জানা গেছে। নিউইয়র্ক টাইমস।

অর্থের এই অঙ্ক হিলারিকে ২০১৬ সালের অন্যতম ধনাঢ্য পদপ্রার্থীতে পরিণত করেছে। তাঁর এই ধনসম্পদ আয় বৈষম্যের এই যুগে সাধারণ আমেরিকানদের সহায় হিসেবে নিজেকে তুলে ধরা হিলারির জন্য কঠিন হয়ে উঠতে পারে। গত বছরের শুরু থেকে বক্তৃতাদানের ফি বাবদ আড়ই কোটি ডলার আয় ক্লিনটনদের জন্য একটা অব্যাহত লাভজনক প্রবণতার সৃষ্টি করেছে। ২০০১ এ হোয়াইট হাউস ত্যাগ করার পর থেকে বিভিন্ন স্থানে বক্তৃতা দিয়ে তাঁরা ১২ কোটি ৫০ লাখ ডলারেরও বেশি আয় করেছেন। এর বাইরে হিলারি পররাষ্ট্রমন্ত্রী দায়িত্ব পালনকালে তাঁর স্মৃতিকথা ‘হার্ড চয়েসেস’ থেকে ৫০ লাখ ডলারেরও বেশি আয় করেছেন বলে উল্লেখ করেছেন।

ক্লিনটনদের সম্পদ ইতোমধ্যে রাজনৈতিক আক্রমণের বিষয় হয়ে দাঁড়িয়েছে এবং হিলারির প্রচারাভিযানে নিয়োজিত ব্যক্তিরা তাঁকে সাধারণ মানুষের কাতারে থাকা ব্যক্তি হিসেবে তুলে ধরতে ব্যগ্র। এ ক্ষেত্রে তার একমাত্র ঘোষিত ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী হলেন ভারমন্টের সিনেটর বার্নি ফ্যান্ডার্স, যিনি একজন ঘোষিত সমাজবাদী।

মোদি আসবেন বলে

চীন সফরে যাওয়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চলাফেরার সুবিধার্থে সাংহাইয়ের একটি সড়কে ব্যারিকেড হিসেবে রাখা পাথরগুলো সরিয়ে নেয়া হয়েছিল। শনিবার সেখানে তার সফর শেষে পাথরগুলো আবার নিয়ে এসে সড়কে যথাস্থানে স্থাপন করা হয়। মোদি এদিন সাংহাই ইউনিভার্সিটিতে গান্ধী ও ভারতীয় স্টাডিজ সেন্টারের উদ্বোধন করেন। -এএফপি

ব্যক্তি শনাক্তকারী সেলফোন

জাপানের কম্পিউটার জায়ান্ট ফুজিৎসু নতুন ধরনের স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে। এই ফোনগুলো চোখের আইরিস দেখে প্রকৃত মালিককে শনাক্ত করতে পারবে। সম্প্রতি টোকিওতে এক অনুষ্ঠানে কোম্পানির একজন স্টাফ এ ধরনের প্রথম ফোনটি প্রদর্শন করেন। চলতি বছর আরও পরের দিকে ফোনগুলো বাজারে আসতে পারে বলে আশা করা হচ্ছে। -এএফপি

প্রকাশিত : ১৭ মে ২০১৫

১৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: