কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এপির সেরা বার্সা তারকা এলএম টেন

প্রকাশিত : ১৪ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ এ্যাসোসিয়েট প্রেস (এপি) গ্লোবালের সপ্তাহের সেরা ফুটবলার হিসেবে নির্বাচিত হয়েছেন বার্সিলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি। তারই স্বদেশী ফুটবলার সার্জিও এ্যাগুয়েরোকে পেছনে ফেলে এপির সেরা ফুটবলার হিসেবে বিবেচিত হন তিনি। গত সপ্তাহে বার্সিলোনা দুই ম্যাচ জিতে, যার মধ্যে ছিল উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালের প্রথম লেগও।

প্রথম লেগে মেসি জোড়া গোল করেন জার্মান জায়ান্ট বেয়ার্ন মিউনিখের বিপক্ষে। সেই ম্যাচটি তারা জিতেছিল ৩-০ ব্যবধানে। ফলে চলতি মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে গোলদাতাদের তালিকায় শীর্ষে উঠে যান লিওনেল মেসি। এই মৌসুমে তার গোলসংখ্যা ১০। আর চ্যাম্পিয়ন্স লীগের দ্বিতীয় লেগে বেয়ার্ন মিউনিখের বিপক্ষে জোড়া গোল করে নতুন একটি রেকর্ড গড়েন বার্সিলোনার ব্রাজিলিয়ান তারকা নেইমার।

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে চলতি মৌসুমে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলের রেকর্ডকে স্পর্শ করেন নেইমার। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে ২০১৪-১৫ মৌসুমে রোনাল্ডো এবং নেইমার দুজনের গোল সমান ৯টি করে। এছাড়া শাকতার দোনেস্কের লুইজ আদ্রিয়ানোর গোলও সমান ৯টি। ভোটে এপির দ্বিতীয় সেরা নির্বাচিত হওয়া সার্জিও এ্যাগুয়েরোও দুর্দান্তগতিতে ছুটছেন। গত সপ্তাহে কুইন্স পার্ক রেঞ্জার্সের (কিউপিআর) বিপক্ষে হ্যাটট্রিক পূর্ণ করলেন তিনি। সেই সঙ্গে গত মৌসুমের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিও পায় ৬-০ গোলের বড় জয়। ইত্তিহাদ স্টেডিয়ামে কিউপিআরের বিপক্ষে হ্যাটট্রিকের সৌজন্যে ইংলিশ প্রিমিয়ার লিগে ২০১৪-১৫ মৌসুমে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার উপরে অবস্থান করছেন তিনি। তার মোট গোলসংখ্যা এখন ২৫। কিউপিআরের বিপক্ষে চলতি মৌসুমে পঞ্চম হ্যাটট্রিক পূর্ণ করেন এই আর্জেন্টাইন। সার্জিও এ্যাগুয়েরোর পর ২০ গোল করে এ তালিকায় দুই নাম্বারে আছেন টটেনহাম হটস্পারের ইংলিশ ফুটবলার হ্যারি কেন।

চেলসির স্প্যানিশ ফরোয়ার্ড দিয়েগো কোস্তার গোল ১৯। অবস্থান তিনে। এছাড়া কুইন্স পার্ক রেঞ্জার্সের চার্লি অস্টিন করেছেন ১৭ গোল, আর্সেনালের এ্যালেক্সিস সানচেসের গোলসংখ্যা ১৬। সানচেসের সতীর্থ অলিভিয়ের জিরাউড ও চেলসির ইডেন হ্যাজার্ডের গোল সমান ১৪টি করে। মেসি-এ্যাগুয়েরোর পর তৃতীয় স্থানে অবস্থান করছেন তাদেরই সতীর্থ কার্লোস তেভেজ। রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল করার সৌজন্যেই তৃতীয় স্থানটি দখল করেন জুভেন্টাসের এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

প্রকাশিত : ১৪ মে ২০১৫

১৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: