কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গ্রীসের অর্থসঙ্কট চরমে পৌঁছতে পারে ॥ অর্থমন্ত্রী

প্রকাশিত : ১৩ মে ২০১৫

গ্রীসের অর্থমন্ত্রী বলেছেন, তাঁর দেশের অর্থনৈতিক পরিস্থিতি ‘ভীষণভাবে জরুরী’ এবং কয়েক সপ্তাহের মধ্যে এই সঙ্কট চরমে পৌঁছে যেতে পারে। গ্রীসের জন্য ইইউ/আইএমএফ-এর ২৪০০০ কোটি ইউরোর অর্থনৈতিক পুনরুদ্ধার কর্মসূচীর ৭২০ কোটি ইউরোর সর্বশেষ কিস্তি নিয়ে আলোচনার জন্য ব্রাসেলসে ইউরোজোন অর্থমন্ত্রীদের বৈঠকে ইয়ানিস ডারুফাকিম এই সতর্কবাণী উচ্চারণ করেন অর্থমন্ত্রীরা বলেছেন, গ্রীস অগ্রগতি সাধন করলেও আরও কাজ করতে হবে। গ্রীক সরকার তার দায় পরিশোধে জোর প্রয়াস চালিয়ে যাচ্ছে। খবর বিবিসির।

ইতোপূর্বে, গ্রীস দায় পরিশোধের নির্দিষ্ট সময়সীমা উত্তীর্ণ হওয়ার একদিন পূর্বে আন্তর্জাতিক অর্থ তহবিলের ঋণের সুদ হিসেবে ৮৩ কোটি ৪০ লাখ ডলারের সমপরিমাণ ৭৫ কোটি ইউরো হস্তান্তর শুরু করে। ভারুফাকিম ব্রাসেলসে সাংবাদিকদের বলেন, ‘আর্থিক স্বনির্ভর অবস্থা একটি ভীষণ জরুরী প্রশ্ন। এটি সবার জানা। গুরুত্বহীন কথাবার্তা না বলে আসুন আমরা আসল কথায় আসি’। আন্তর্জাতিক ঋণদাতাদের সঙ্গে একটি সংস্কার চুক্তিতে পৌঁছানোর জন্য গ্রীসের হাতে জুনের শেষ পর্যন্ত সময় আছে। দেশটির অর্থনৈতিক অবস্থা এত শোচনীয় যে, সরকারী সংস্থাগুলোর কাছে সাহায্যের আবেদন জানাতে হয়েছে।

পশ্চিমবঙ্গে যাত্রীবাহী ট্রেনে বিস্ফোরণ, আহত ২৫

কলকাতার শিয়ালদহ মেন শাখার ব্যারাকপুর ও টিটাগড় স্টেশনের মাঝামাঝি স্থানে মঙ্গলবার ভোরে একটি চলন্ত যাত্রীবাহী ট্রেনে স্বল্পমাত্রার বিস্ফোরণে কমপক্ষে ২৫ যাত্রী আহত হয়েছে। আহতদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

বিস্ফোরণের পর আহতদের উদ্ধার করে প্রথমে ব্যারাকপুর বিএন বসু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর কয়েকজনকে ছেড়ে দেয়া হয়। পরে রেলের উদ্ধারকারী ট্রেনে করে গুরুতর আহতদের বিআর সিং হাসপাতালে স্থানান্তর করা হয়। বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান রেলের উচ্চপদস্থ কর্তারা। বিস্ফোরণের ঘটনায় ট্রেন চলাচল ব্যাহত হয়।

রেল পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৩টা ৩৫ মিনিটে আপ কৃষ্ণনগর লোকাল ট্রেন শিয়ালদহ স্টেশন ছাড়ে। তবে সিগন্যালে ত্রুটির কারণে দমদম স্টেশনে কিছুক্ষণ দাঁড়ানোর পর ট্রেনটি ফের যাত্রা করে। টিটাগড় স্টেশন থেকে ট্রেনের একটি বগিতে চারজন ওঠে। এর পর পরই তাদের সঙ্গে বচসা শুরু হয় আগে থেকে বসে থাকা দু’জনের সঙ্গে।

প্রকাশিত : ১৩ মে ২০১৫

১৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: