কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

রাজশাহীতে ছাত্রলীগের অনুমতি না নেয়ায় রবীন্দ্রজয়ন্তী অনুষ্ঠান পণ্ড

প্রকাশিত : ১১ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী কলেজে রবীন্দ্রজয়ন্তী অনুষ্ঠান প- করে দিয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগের অনুমতি না নেয়ায় অনুষ্ঠান চলাকালে মাইকের তার কেটে দেয়া হয়। এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হলে শেষ পর্যন্ত অনুষ্ঠান না করেই আয়োজক ও অতিথিরা অনুষ্ঠানস্থল কলেজ মিলনায়তন ত্যাগ করেন। রবিবার দুপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহী কলেজের রবীন্দ্র সঙ্গীতচর্চা কেন্দ্র রবিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা বের করে। এতে কলেজের উপাধ্যক্ষ আল ফারুক চৌধুরীসহ শিক্ষকম-লী ও শিক্ষার্থীরা অংশ নেন।

শোভাযাত্রাটি নগরীর সাহেববাজার, সোনাদীঘি মোড় এলাকা প্রদক্ষিণ করে রাজশাহী কলেজ মিলনায়তনে গিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।

ওই অনুষ্ঠানে অতিথি বক্তা ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত ও নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক আলমগীর। প্রধান অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ আল ফারুক চৌধুরী। এছাড়া ২০ শিক্ষক এবং তিন শতাধিক শিক্ষার্থী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পরেই কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম খান ববিন কয়েকজন নেতাকর্মী নিয়ে কলেজ মিলনায়তনে গিয়ে ‘কার অনুমতি নিয়ে এই অনুষ্ঠান হচ্ছে’ তা শিক্ষকদের কাছে জানতে চান। ‘ছাত্রলীগের অনুমতি ছাড়া কেন এই অনুষ্ঠানের আয়োজন করা হলো’ তা শিক্ষকদের কাছে জানতে চায় সে। এ নিয়ে কয়েকজন শিক্ষককে অপমানও করেন তিনি। এ সময় তার সহযোগীরা অনুষ্ঠানের মাইকের তার কেটে দেয়।

কলেজের উপাধ্যক্ষ আল ফারুক চৌধুরী বলেন, অনুষ্ঠানটির আয়োজন করে কলেজের রবীন্দ্র সঙ্গীতচর্চা কেন্দ্র। এতে কলেজের ছাত্র-শিক্ষক সবার সম্মতি ছিল। তিনি জানান, কলেজের ওয়েবসাইটে আগে থেকেই অনুষ্ঠানের ঘোষণা দেয়া ছিল। তারপরও ববিনের অনুমতি কেন নেয়া হলো না, তার জন্য সে শিক্ষকদের অপমান করে অনুষ্ঠান বন্ধ করতে বলে। তাই সংঘাত এড়াতে বাধ্য হয়েই অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়।

তিনি বলেন, শিক্ষকদের এভাবে অপমান করা কোনভাবেই কাম্য নয়। বিষয়টি নগর আওয়ামী লীগ নেতাদের জানানো হবে।

প্রকাশিত : ১১ মে ২০১৫

১১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: