রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ঝিনাইদহে চিনিকলে নিয়োগ দুর্নীতি ॥ এমডি অবরুদ্ধ

প্রকাশিত : ৮ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৭ মে ॥ জেলার কালীগঞ্জে মোবারকগঞ্জ চিনিকলে ৭৭ কর্মচারী বৈধকরণ নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ মিলের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেনকে অবরুদ্ধ করে রেখেছেন শ্রমিক কর্মচারীরা।

বৃহস্পতিবার সকালে এমডির বাসভবনের প্রধান ফটকে তালা লাগিয়ে শতশত শ্রমিক ছামিয়ানা টাঙিয়ে অবস্থান ধর্মঘট পালন করছেন। নিয়োগপত্র হাতে না পাওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে তারা। মোবারকগঞ্জ চিনিকলের সভাপতি রবিউল ইসলাম নবী ও সাধারণ সম্পাদক আতিয়ার রহমান জানান, গত সোমবার মৌসুমী পদে ও মঙ্গলবার স্থায়ী পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু নিয়োগ কমিটি কর্মচারীদের নিয়োগ চূড়ান্ত না করে তড়িঘড়ি করে ঢাকাতে ফিরে যান। দীর্ঘ ৭Ñ৮ বছর ধরে চুক্তিভিক্তিক শ্রমিকদের নিয়োগ দেয়ার কথা থাকলেও তাদের পাশ কাটিয়ে বাইরে থেকে শ্রমিক নিয়োগ দেয়া অপচেষ্টার প্রতিবাদে এ আন্দোলন কর্মসূচী চালিয়ে যাচ্ছে। তাদের এ ন্যায্য দাবির সঙ্গে সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার একাত্মতা ঘোষণা করেছেন।

এ বিষয়ে মিলের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন জানান, আমার বাসভবনের সামনে শ্রমিকরা অবস্থান নিয়ে আছে। আমি বাসভবনের ভেতরেই আছি। নিয়োগের বিষয়ে যা হয়েছে, উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশেই করা হয়েছে। বিষয়টি আমি উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কর্তৃপক্ষ এ নিয়োগ স্থগিত ঘোষণা করেছেন। তারপরও শ্রমিকরা বিক্ষোভ করছে। দেখা যাক কি হয়।

বঙ্গবন্ধুর মাজারে চসিক মেয়রের শ্রদ্ধা নিবেদন

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৭ মে ॥ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা জানিয়েছেন নবনির্বাচিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে একটি হেলিকপ্টারযোগে তিনি টুঙ্গিপাড়ায় যান এবং সফরসঙ্গীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিবেদীতে ফুল দিয়ে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জানান। এরপর সেখানে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। সফরসঙ্গীদের মধ্যে ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার ও কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য আলাউদ্দীন আহম্মেদ চৌধুরী নাছিম, দক্ষিণ চট্টগ্রাম জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দিন, আব্দুল লতিফ, এমপি, সামছুল হক চৌধুরী, এমপি, আশিকুল্লাহ রফিক, এমপি, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মঞ্জুর আলম শাহীন ও আওয়ামী লীগ নেতা ডাঃ তিমির বরণ, শাহজাদা মহিউদ্দীন, নোমান আল মাহমুদ, ইউনুস গণি, শেখ মোঃ ইসা, মুজিবর রহমান, প্রমুখ।

সাতক্ষীরায় শিশুকে পানিতে ডুবিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জেলায় কলারোয়া উপজেলায় মায়ের পরকীয়ার বলি হলো চার বছরের শিশু শাওন। এ ঘটনায় শাওনের মায়ের দ্বিতীয় স্বামী সবুজ গাজীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কলারোয়া উপজেলার ঝিকরা গ্রামের একটি পুকুর থেকে শাওনের লাশ উদ্ধার করা হয়েছে। শাওন ঝিকরা গ্রামের সাইফুল হোসেনের ছেলে।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালেহ মোঃ মাসুদ করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, সাইফুল হোসেনের স্ত্রী ফাতেমা ২২ দিন আগে একই উপজেলার বামনখালী গ্রামের সবুজ গাজীর সঙ্গে পরকীয়ার জের ধরে বিয়ে করে। সম্প্রতি সবুজ গাজী ফাতেমাকে বোম্বে নিয়ে যাওয়ার জন্য চাপ দেয়া শুরু করে। ফাতেমা তার ছেলে শাওনকে সঙ্গে নিয়ে বোম্বে যেতে রাজি হয়। কিন্তু সবুজ গাজী তা মেনে নিতে পারেনি। এরই জের ধরে সবুজ গাজী ঝিকরা গ্রামের একটি পুকুরে শাওনকে ড়ুবিয়ে হত্যা করে। বিষয়টি সকালে জানাজানি হলে পুলিশ সবুজ গাজীকে আটক করে। এ ঘটনায় ফাতেমা বাদী হয়ে সবুজ গাজীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছে।

প্রকাশিত : ৮ মে ২০১৫

০৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: