কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

ভারত-আফগান সড়ক সংযোগ চুক্তিতে অস্বীকৃতি পাকিস্তানের

প্রকাশিত : ৫ মে ২০১৫

ভারতের সঙ্গে আফগানিস্তানের সড়ক সংযোগ চুক্তিতে স্বাক্ষর করতে অস্বীকৃতি জানিয়েছে পাকিস্তান। সড়ক পথের বদলে ভারতকে করাচি বন্দর ব্যবহার করে আফগানিস্তানের সঙ্গে ব্যবসা করতে বলেছে পাকিস্তান। রবিবার ভারতের এক সূত্র এ তথ্য জানিয়েছে। খবর এক্সপ্রেস ট্রিবিউন অনলাইনের।

ভারতের ওই সূত্র বলেছে যে, আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি পাকিস্তান নেতৃত্বকে জানিয়েছেন, পাকিস্তান যদি ভারতের সঙ্গে আফগানিস্তানের সড়ক খুলে না দেয় তাহলে তার দেশও পাকিস্তানকে মধ্য এশিয়ায় সডক পথে প্রবেশের সুযোগ দেবে না।

সিএনএন-আইবিএন এর সঙ্গে এক বিশেষ সাক্ষাতকারে আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি বলেন, পাকিস্তান চায় মধ্য এশিয়ার সঙ্গে সড়ক পথে যোগাযোগ করতে আফগানিস্তান তার সড়ক পথ উন্মুক্ত করে দিক।

আর এটাও খুবই স্বাভাবিক যে, পাকিস্তানের প্রতিবেশীরাও অনুরূপ সুযোগ আফগানিস্তানের জন্য দেশটির কাছে প্রত্যাশা করাই স্বাভাবিক।

তিনি বলেন, পাকিস্তান যদি মধ্য এশিয়ায় প্রবেশ করতে চায় তাহলে দেশটিকে অবশ্যই আমাদের প্রস্তাবে সাড়া দিতে হবে।

সিরীয় বাহিনীর ব্যারেল বোমা হামলায় ৪ শিশুসহ নিহত ৭

সিরিয়ার আলেপ্পোর উত্তরাঞ্চলীয় শহর সেইফ আল-দাওলায় রবিবার এক স্কুলের কাছে সরকারী বাহিনীর ব্যারেলবোমা হামলায় চার শিশুসহ অন্তত সাতজন নিহত হয়েছে। দুটি মানবাধিকার সংস্থা এ খবর জানিয়েছে। এদিকে, চলতি সপ্তাহে সিরিয়ার উত্তরাঞ্চলে মার্কিন নেতৃত্বাধীন জোট বাহিনীর বিমান হামলায় অন্তত ৫২ বেসামরিক লোক নিহতের বিষয়টি রবিবার অস্বীকার করেছে মার্কিন সামরিক বাহিনী। -টেলিগ্রাফ ও এএফপির।

প্রকাশিত : ৫ মে ২০১৫

০৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: