আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাজাম শেঠি আইসিসির সভাপতি হচ্ছেন

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫
নাজাম শেঠি আইসিসির সভাপতি হচ্ছেন

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা-আইসিসির অন্তর্বর্তীকালীন সভাপতি পদের জন্য আগ্রহ প্রকাশ করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাহী কমিটির প্রধান নাজাম শেঠি। সম্প্রতি আ হ ম মুস্তফা কামাল এই পদ থেকে সরে দাঁড়ান। যে কারণে আইসিসির সভাপতির পদটি শূন্য। তাই এই শূন্য পদে নিজেকে আসীন করতে মরিয়া নাজাম শেঠি।

রীতি অনুযায়ী একাদশতম বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়ার হাতে ট্রফি তুলে দেয়ার কথা ছিল আইসিসির সভাপতি আ হ ম মুস্তফা কামালের। কিন্তু চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়ার হাতে মুস্তফা কামালের পরিবর্তে ট্রফি তুলে দেন আইসিসির চেয়ারম্যান শ্রীনিবাসন। এরপর বিতর্কের শুরু। যে বিতর্কের ঝড় ওঠে সমগ্র ক্রিকেট বিশ্বজুড়েই। এক পর্যায়ে বাংলাদেশে ফিরেই সভাপতির পদ থেকে পদত্যাগ করেন সভাপতি মুস্তফা কামাল। তার মেয়াদ জুন পর্যন্ত থাকায় বর্তমানে সভাপতির পদটি খালি। আর সেই পদে আড়াই মাসের জন্য অন্তর্বর্তীকালীন সভাপতির দায়িত্ব পেতে আগ্রহ প্রকাশ করেন নাজাম শেঠি।

যদিও, নিয়ম অনুযায়ী বাংলাদেশ থেকেই পরবর্তী সভাপতি নির্ধারিত হওয়ার কথা থাকলেও কেউ এই পদটির জন্য আগ্রহ প্রকাশ করেননি। এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সম্প্রতি বোর্ড মিটিং শেষে জানান, ‘মিটিংয়ে আমরা এ বিষয়টি নিয়ে আলোচনা করেছি। কিন্তু কাউকেই আগ্রহী মনে হয়নি। যে কারণে কাউকেই এখনও মনোনীত করিনি আমরা। কিন্তু এখনও সময় আছে দেখা যাক এ বিষয়ে কি করা যায়। আমরা আইসিসির সংবিধানও দেখব প্রকৃতপক্ষে কি করা যেতে পারে।’ তবে আইসিসির সভাপতির পদে এখনও আনুুষ্ঠানিকভাবে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। যে কারণেই শূন্য পদে দায়িত্ব নিতে স্বেচ্ছায় নিজের আগ্রহের কথা জানান পাকিস্তান ক্রিকেট বোর্র্ডের নির্বাহী কমিটির প্রধান নাজাম শেঠি।

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

১৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: