রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি আর্সেনাল-লিভারপুল

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে দুই পরাশক্তি আর্সেনাল ও লিভারপুল। লন্ডনের বিখ্যাত এমিরেটস স্টেডিয়ামে চলমান মৌসুমের (২০১৪-১৫) ফিরতি পর্বের ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে দল দুটি। ২০১৪ সালের ২২ ডিসেম্বর এ্যানফিল্ডে প্রথম পর্বের ম্যাচটি ড্র হয়েছিল ২-২ গোলে।

মাঠে নামছে আজ পয়েন্ট তালিকার শীর্ষে থাকা চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডও। ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে চেলসির প্রতিপক্ষ স্টোক সিটি। নিজেদের মাঠ ওল্ডট্রাফোর্ডে ম্যানইউ লড়বে এ্যাস্টন ভিলার বিরুদ্ধে। অন্য ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে এভারটন-সাউদাম্পটন, লিচেস্টার সিটি-ওয়েস্টহ্যাম ইউনাইটেড, সোয়ানসি সিটি-হাল সিটি ও ওয়েস্টব্রুমউইচ-কুইন্স পার্ক রেঞ্জার্স।

শিরোপা পুনরুদ্ধারের মিশনে দুর্দান্ত ছন্দে আছে চেলসি। অন্য প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এক ম্যাচ (২৯ ম্যাচ) কম খেলে ৬৭ পয়েন্ট নিয়ে সবার উপরে দ্য ব্লুজরা। ৩০ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আর্সেনাল। ৫৯ পয়েন্ট নিয়ে ম্যানইউ চতুর্থ ও ৫৪ পয়েন্ট নিয়ে লিভারপুল পঞ্চম স্থানে।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচের কারণে প্রায় দুই সপ্তাহ বন্ধ ছিল বিশ্বের শীর্ষস্থানীয় লীগগুলোর খেলা। সব তারকা ফুটবলাররাই নিজেদের জাতীয় দলের হয়ে খেলেছেন। শুধু ব্যতিক্রম ছিলেন লিওনেল মেসি। ঘাতক ইনজুরির কারণে তিনি আর্জেন্টিনার হয়ে দুটি প্রীতি ম্যাচ খেলতে পারেননি। প্রীতি ম্যাচের ডামাডোল শেষে আবারও ক্লাব ফ্টুবলে ব্যস্ত হয়ে ওঠার অপেক্ষায় ফুটবলাররা।

প্রথম পর্বে লিভারপুলের মাঠ থেকে ড্র করে সন্তোষ প্রকাশ করেছিলেন আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। তখন তিনি বলেছিলেন, আমি মনে করি এটা মোটামুটি ভাল ফল। কিন্তু কর্ণার থেকে অনেকটা উন্মুক্তভাবে হেডে গোল হজম করাতে আমি হতাশ। আমরা লাফও দিতে পারিনি, এটা খুবই দুঃখজনক। কর্ণার থেকে বল আসার সময় সবাইকেই সতর্ক থাকতে হয়। তবে এবার নিজেদের মাঠে জয় ছাড়া কিছুই ভাবছেন না তিনি। ওয়েঙ্গার বলেন, মাঝখানের মন্দ সময় কাটিয়ে উঠেছে দল। আমরা এখন তিনে আছি। এর থেকেও ভাল অবস্থানে যাওয়া সম্ভব। এ কারণে লিভারপুলের বিরুদ্ধে ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ম্যাচে জয় পেলে অনেকদূর এগিয়ে যাওয়া যাবে।

লিভারপুল কোচ ব্রেন্ডন রজার্সও প্রথম পর্বে ড্র করে খুশি ছিলেন। ফিরতি পর্বে প্রতিপক্ষের মাঠে খেলতে হলেও জয়ের আশাই করছেন তিনি। অবশ্য সমীহ করছেন আর্সেনালকে। রজার্স বলেন, আর্সেনাল ভাল দল। তারা ভাল অবস্থানে আছে। আমরাও উন্নতি করছি। ম্যাচটি জিততে পারলে আরও এগোনোর সুযোগ থাকবে। আমরা এ লক্ষ্যেই খেলব।

গত বছরের ডিসেম্বরে প্রথম পর্বের ম্যাচে প্রতিশোধ নেয়ার দ্বারপ্রান্তে এসেও ব্যর্থ হয় আর্সেনাল। ৯০ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও শেষ মুহূর্তে গোল হজম করে রোমাঞ্চকর ম্যাচে গানার্সরা ২-২ গোলে ড্র করেছিল স্বাগতিক লিভারপুলের সঙ্গে। এ্যানফিল্ডে অনুষ্ঠিত নাটকীয় ম্যাচটিতে দ্য রেডসদের হয়ে গোল করেছিলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ কাউটিনহো ও মার্টিন স্কারটেল। আর অতিথি আর্সেনালের হয়ে লক্ষ্যভেদ করেছিলেন ম্যাথিউ ডেবুসি ও ফরাসী ফরোয়ার্ড অলিভিয়ের জিরুড। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে এ্যানফিল্ডে অনুষ্ঠিত লড়াইয়ে আর্সেনাল ৫-১ গোলে আত্মসমর্পণ করেছিল লিভারপুলের কাছে। দশ মাস পর ওই বাজে হারের প্রতিশোধ নেয়ার কাছাকাছি এসেও পারেনি গানার্সরা। আজ ঘরের মাঠে ওয়েঙ্গার বাহিনী পারে কিনা সেটাই দেখার।

স্টোক সিটির বিরুদ্ধে ম্যাচ প্রসঙ্গে চেলসি কোচ জোশে মরিনহো বলেন, আমাদের কাজ শেষ হয়ে যায়নি। সবাই আমাদের টার্গেট করবে। আমাদের সতর্ক থেকেই এগিয়ে যেতে হবে। স্টোককে হাল্কাভাবে নেয়ার কিছু নেই। তবে আমরা জয় ছাড়া কিছুই ভাবছি না।

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

০৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: