মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আমি অর্থলোভী নই ॥ স্টারলিং

প্রকাশিত : ৩ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ জন্ম কিংসটনের জ্যামাইকায়। কিন্তু বড় হয়েছেন ইংল্যান্ডে। এই সুবাদে ইংল্যান্ডের বিভিন্ন অনুর্ধ দলে খেলেছেন তরুণ তারকা এ্যাটাকিং মিডফিল্ডার রাহিম স্টারলিং। ২০১২ সালের ১৪ নবেম্বর স্বপ্নপূরণও হয়। ওইদিন সুইডেনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইংল্যান্ড জাতীয় দলের হয়ে অভিষেক হয় সে সময়ের ১৮ বছর বয়সী স্টারলিংয়ের। অনুর্ধ পর্যায়ে প্রতিভার ঝলক দেখিয়েই জাতীয় দলে জায়গা করে নিয়েছেন প্রতিশ্রুতিশীল এই ফুটবলার। ইংলিশ ক্লাব লিভারপুলের হয়ে খেলা এ তরুণ জাতীয় দলেও নিজেকে পাকাপোক্ত করেছেন। সম্প্রতি সমালোচনা হচ্ছে, স্টারলিং নাকি অর্থলোভী। খবর রটেছে, অর্থের জন্য তিনি দ্য রেডসদের সঙ্গে চুক্তি নবায়ন করতে ইচ্ছুক নন।

২০১২ সাল থেকে লিভারপুলের মূল দলের হয়ে খেলছেন স্টারলিং। ২০১৭ সাল পর্যন্ত দলটির সঙ্গে চুক্তি আছে তার। কিন্তু এর আগেই চুক্তির মেয়াদ আরও বাড়ানোর আগ্রহ দেখিয়েছে লিভারপুল। কিন্তু স্টারলিং আগ্রহী নন বলে সংবাদ রটেছে। এনিয়ে ব্রিটিশ মিডিয়ায় অনেক সমালোচনাও হচ্ছে। এর জবাবে সাক্ষাতকারে স্টারলিং বলেছেন, আমার বয়স ২০ বছর।

আমি অর্থলোভী না। আমি শুধু ফুটবল খেলতে ভালবাসি। আমার দলকে সবসময় সেরাটা দিতে চাই। এর বাইরে অন্য কোন চিন্তা নেই।

এর আগে গুঞ্জন উঠেছিল, জন্মস্থানের দেশ জ্যামাইকায় ফিরে যেতে পারেন স্টারলিং। কিন্তু এমন সম্ভাবনার কথা আগেই নাকচ করে দিয়েছেন জ্যামাইকান বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার। ইংলিশদের হয়ে অভিষেকের পর তিনি বলেছিলেন, সুইডেনের বিরুদ্ধে খেলে আমার স্বপ্ন পূরণ হয়েছে। ১৫ বছর বয়স থেকে আমি বিভিন্ন অনুর্ধ দলে খেলছি। আমার লক্ষ্য ইংল্যান্ড জাতীয় দলে নিয়মিত হওয়া। গুঞ্জন প্রসঙ্গে তিনি বলেছিলেন, এতে কোন সংশয় নেই যে আমার জন্ম জ্যামাইকায়। কিন্তু আমি এ নিয়ে চিন্তিত নই। কারণ আমি ইংল্যান্ডে ফিরে এসেছি। এখানকার বিভিন্ন অনুর্ধ দলে খেলেছি। এখন জাতীয় দলের অংশ। ইংল্যান্ডের হয়ে বর্ণাঢ্য ক্যারিয়ার গড়া আমার লক্ষ্য।

২০০৯-১০ সালে ইংল্যান্ডের অনুর্ধ-১৬ দলে অভিষেক হয় স্টারলিংয়ের। এই পর্যায়ে করেন এসে ৯ ম্যাচে ১ গোল। ২০১০-১১ সালে খেলেন অনুর্ধ-১৭ দলের হয়ে। এখানে ১৩ ম্যাচে করেন ৩ গোল। অনুর্ধ-১৯ দলের হয়ে এক ম্যাচ খেলার পর খেলেন অনুর্ধ-২১ দলে। বর্তমানে ইংল্যান্ড জাতীয় দলের হয়ে খেলছেন স্টারলিং। এখন পর্যন্ত ১৪ ম্যাচে করেছেন এক গোল।

প্রকাশিত : ৩ এপ্রিল ২০১৫

০৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: