কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫
  • রাকিব চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এবং বাংলাদেশ দাবা ফেডারেশনে সহযোগিতায় সিজেকেএস-প্রাইম ডিসট্রিবিউশনস গ্রুপ গ্র্যান্ডমাস্টার্স দাবা প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল-রাকিব চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি ৯ খেলায় ৬ পয়েন্ট লাভ করেন। উজবেকস্তানের গ্র্যান্ডমাস্টার ভাহিদভ তায়ির একই পয়েন্ট পেয়ে টাইব্রেকিংয়ে রানারআপ হন। সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে ঢাকা মোহামেডানের গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ তৃতীয় ও বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মিনহাজউদ্দিন আহমেদ চতুর্থ স্থান লাভ করেন।

দ্য ডেইলি স্পোর্টসের যাত্রা শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের প্রথম ক্রীড়াভিত্তিক জাতীয় অনলাইন নিউজ পোর্টাল ‘দ্য ডেইলি স্পোর্টস টুয়েন্টিফোর ডটকমের যাত্রা শুরু হলো। শুক্রবার কেক কেটে নতুন এই অনলনাইন পোর্টালের উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ডেইলি স্পোর্টসের সম্পাদক রফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, শেখ জামাল ধানম-ি ক্লাবের সভাপতি মনজুর কাদের এবং প্রবীণ ক্রীড়া সাংবাদিক মুহাম্মদ কামরুজ্জজামান। এ সময় বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তা এবং সাবেক ও বর্তমান ক্রীড়াবিদরা উপস্থিত ছিলেন।

৪৯০ স্টেডিয়ামের মধ্যে ৩টির চূড়ান্ত অনুমোদন

স্পোর্টস রিপোর্টার ॥ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের চাওয়াÑ বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলাতেই যেন ফুটবল চর্চা হয়। হোক আন্তর্জাতিক টুর্নামেন্ট। এ জন্য প্রয়োজন ভালমানের স্টেডিয়াম তৈরি। লক্ষ্য নির্ধারণ করা হয়েছেÑ দেশের ৪৯০ উপজেলায়ও বিশ^মানের স্টেডিয়াম নির্মাণ। সে লক্ষ্যে ইতোমধ্যেই ৩টি জেলা স্টেডিয়াম তৈরি করার জন্য অর্থের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেকে)। তা এখন চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায়। এগুলো তৈরির জন্য বাজেটও দেয়া হয়েছে। তিনটির মধ্যে দুটি হলো নীলফামারী জেলা এবং নেত্রকোনা জেলা স্টেডিয়াম। আরেকটি হলো রংপুরের মহিলা ক্রীড়া সংস্থা। নীলফামারী স্টেডিয়াম করার জন্য ১০ কোটি ২৬ লাখ ৬৮ হাজার টাকার অনুমোদন দিয়েছে একনেক। নেত্রকোনায় স্টেডিয়াম করার জন্য ২৯ কোটি ৯৭ লাখ ৪৭ হাজার টাকার অনুমোদন দেয়া হয়েছে। রংপুরে মহিলা ক্রীড়া সংস্থায় থাকবে ফুটবল মাঠের পাশাপাশি সুইমিংপুল এবং জিমন্যাস্টিক্সও। এর জন্য ২৭ কোটি ৬৮ লাখ ৩০ হাজার টাকার অনুমোদন দিয়েছে একনেক। এছাড়া সিলেট এবং বরিশালে মহিলা ক্রীড়া সংস্থা করা হবে বলে জানিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

কোচ হবেন ভাবেননি জিদান!

স্পোর্টস রিপোর্টার ॥ ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকা জিনেদিন জিদান। তার উদ্ভাসিত নৈপুণ্যে ১৯৯৮ সালে বিশ্বচ্যাম্পিয়ন হয় ফ্রান্স। শুধু তাই নয়, ২০০৬ সালেও রানার্সআপ হয় ফরাসীরা। সাবেক রিয়াল মাদ্রিদ তারকা এখন কোচ হিসেবে নতুন ক্যারিয়ার শুরু করেছেন। বর্তমানে তিনি স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদের ‘বি’ দলের কোচের দায়িত্বে আছেন। সম্প্রতি এক সাক্ষাতকারে জিদান জানিয়েছেন, কখনও কোচ হবেন এমন ভাবনা ছিল না তার। গত মৌসুমে রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তির সহকারী ছিলেন জিদান। মৌসুম শেষেই সহকারী কোচের দায়িত্ব ছেড়ে রিয়ালের ‘বি’ দলের দায়িত্ব নেন। এটি রিয়ালের রিজার্ভ টিম হিসেবেই পরিচিত। জোশে মরিনহো কোচ থাকাকালীন সময়ে রিয়ালের ক্রীড়া পরিচালকের দায়িত্বে ছিলেন জিদান।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫

১৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: