কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এমারেল্ড অয়েলের পরিচালকদের শেয়ার বিক্রির ধুম

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজের পরিচালকদের যেন শেয়ার বিক্রির ধুম পড়েছে। বুধবার এই কোম্পানির ৫ পরিচালক শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, এর আগেও এমারেল্ডের ৪ উদ্যোক্তা পরিচালক তাঁদের হাতে থাকা বোনাস শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন।

জানা গেছে, এই কোম্পানির ৩ পরিচালক মোট ৬৪ লাখ ১৫ হাজার বোনাস শেয়ার বেচবেন। এর মধ্যে পরিচালক স্বজন কুমার বসাক ৫৫ হাজার, সাঈদ হাসিবুল গণি গালিব ৫ লাখ ৮১ হাজার এবং অমিতাভ ভৌমিক ৫৫ হাজার শেয়ার বেচবেন। এই পরিচালকদের মধ্যে স্বজন কুমার বসাকের কাছে ১১ লাখ, সাঈদ হাসিবুল গণি গালিবের কাছে ১ কোটি ১৬ লাখ ২০ হাজার এবং অমিতাভ ভৌমিকের কাছে ১১ লাখ শেয়ার রয়েছে।

এছাড়া এমারেল্ড অয়েলের আরও দুই উদ্যোক্তা শেয়ার বিক্রি করবেন। উদ্যোক্তাদের মধ্যে সাঈদ মাহবুবুল গণি ৩৭ হাজার ৫০০ শেয়ার এবং ফারহানা গালিব অমি ২ লাখ ৯ হাজার শেয়ার বেচবেন।

জানা গেছে, সাঈদ মাহবুবুল গণির কাছে ৭ লাখ ৮৭ হাজার ৫০০ শেয়ার এবং ফারহানা গালিব অমির কাছে ৪৩ লাখ ৮৯ হাজার শেয়ার রয়েছে। তারা আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজার দরে শেয়ার বিক্রি করতে পারবেন।

উল্লেখ্য, ‘এ’ ক্যাটাগরির এ কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

ফারইস্ট ফাইনান্সের লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ ফারইস্ট ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২.৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ, ২.৫ শতাংশ বোনাস। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

বুধবার অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ অনুমোদন করা হয়। আলোচিত বছরে এই কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৩ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩ টাকা। ফারইস্ট ফিন্যান্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ মার্চ অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ ফেব্রুয়ারি।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারী ২০১৫

১২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: