ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সদস্যবান্ধব বেসিস গড়ে তুলতে চান শফিউল

অর্থনৈতিক রিপোর্টার

প্রকাশিত: ২৩:০৪, ৪ মে ২০২৪

সদস্যবান্ধব বেসিস গড়ে তুলতে চান শফিউল

মো. শফিউল আলম

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাচনে সাধারণ ক্যাটাগরিতে লড়ছেন হাইপারট্যাগ সলিউশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিউল আলম। প্যানেল ‘টিম সাকসেস’ এর হয়ে সাধারণ ক্যাটাগরিতে পরিচালক পদে লড়ছেন তিনি।

নির্বাচিত হলে জাতীয় এবং আন্তর্জাতিক উভয় আইটি বাজারে ব্যবসা বৃদ্ধি ও সম্প্রসারণের জন্য নিয়ন্ত্রণ কাঠামো তৈরি করা, আইটি উদ্যোগ বাস্তবায়নের জন্য সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করা এবং ইক্যুইটি এন্টারপ্রেনারশিপ ফান্ডের (ইইপি) মাধ্যমে অর্থায়ন পাওয়া সহজতর করতে চান তিনি। মো. শফিউল আলম  হাইপারট্যাগ সলিউশনস লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

১৭ বছর ধরে দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে অত্যন্ত নিষ্ঠা ও প্রজ্ঞার সঙ্গে কাজ করছেন তিনি। টিম সাকসেসের অন্যতম একজন প্রার্থী শফিউল আলম জানান, ১৩ বছর ধরে বেসিসের বিভিন্ন কার্যক্রমের সঙ্গে আমি সংযুক্ত আছি। আমি দেখেছি প্রতিটি নির্বাচনের আগে প্রত্যেক প্রার্থীরা  সদস্যদের নানা ধরনের প্রতিশ্রুতি দিয়ে থাকেন, তাই সদস্যদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা থাকে। কিন্তু দেখা যায় নির্বাচিত হওয়ার পরে অনেক স্ট্যান্ডিং কমিটি গঠন করা হয়। যারা দু-তিন মাস পর্যন্ত কার্যকর থেকে স্থবির হয়ে যায়, যেকারণে সদস্যরা আগ্রহ হারান।

তিনি বলেন, বর্তমানে আমরা আন্তর্জাতিক বাজার ডেভেলপমেন্টের জন্য সরকারের সঙ্গে একটি প্রকল্পে কাজ করছি। সে অভিজ্ঞতা কাজে লাগিয়ে বেসিস, সরকার এবং উন্নয়ন সংস্থার সমন্বয়ে একটি ‘বাংলাদেশ আইটি ডেস্ক’ করতে চাই। যেখানে উত্তর আমেরিকা থেকে শুরু করে ইউরোপ, আফ্রিকা এবং মধ্যপ্রাচ্য থেকে কাজ সোর্স করে একটিভেশন এবং সচেতনতা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশে কাজ আনতে চাই এবং বিনিয়োগ আকর্ষণ করতে চাই।

পরিশেষে আমি নির্বাচিত হলে মেধাবী এবং কাজ করতে আগ্রহী সদস্যদের নিয়ে একসঙ্গে ব্যবসা করব, আইসিটি শিল্পটকে এগিয়ে নিয়ে যাব এবং বেসিসের উন্নয়নে সমন্বিতভাবে কাজ করতে চাই। বেশিরভাগ ভোটারই মনে করেন বেসিস নেতৃত্বে শফিউল আলম অবদান রাখতে পারবেন। আগামী ৮ মে অনুষ্ঠিত হবে বেসিস নির্বাচন।

×