মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বরিশালে পরিত্যক্ত ঘর থেকে পেট্রোল বোমা উদ্ধার

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়ননের পূর্ব বাদুরতলা গ্রাম থেকে থানা পুলিশ মঙ্গলবার দুপুরে চারটি পেট্রোলবোমা উদ্ধার করেছে। এ ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানায়, ওই গ্রামের দিনমজুর হাবিব ফকিরের পরিত্যক্ত ঘরে বাড়ির লোকজন পেট্রোলবোমা সদৃশ বস্তু দেখে পুলিশে খবর দেয়। পুলিশ ৪টি পেট্রোলবোমা উদ্ধার করেছে।

রোকেয়া ভার্সিটির অচলাবস্থা চলছেই

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ বিভিন্ন দাবি আদায়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে প্রশাসনিক ভবনে তালা দেয়ার দু’মাস পূর্ণ হয়েছে মঙ্গলবার। এর মধ্যে একাডেমিক ভবনে তালা ঝুলেছে সোমবার। এ অবস্থায় সবমিলে মাত্র ছয় বছর বয়সী এ বিশ্ববিদ্যালয়টি এখন পুরোপুরি অকার্যকর হয়ে পড়েছে।

মঙ্গলবারও আন্দোলনরত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা সমন্বিত অধিকার বাস্তবায়ন পরিষদের ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। তারা অবিলম্বে উপাচার্যের অপসারণ দাবি করেছে। নইলে এই অচলাবস্থা চালিয়ে যাবার ঘোষণা দিয়েছে। অন্যদিকে উপাচার্য সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দলের কোন কোন বিভাগের শিক্ষকরা মঙ্গলবারও খোলা আকাশের নিচে ক্লাস নিয়েছেন। এদিকে ২০১৪-২০১৫ শিক্ষা বর্ষে দ্রুত ভর্তি পরীক্ষা নেয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন বাংলার মুখ নগরীতে মৌন মিছিল করেছে। অবিলম্বে তারা ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের দাবি জানান।

সাতক্ষীরায় কলেজ অধ্যক্ষের অপসারণ দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা সরকারী কলেজের অধ্যক্ষ লিয়াকত পারভেজের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত ও অধ্যক্ষের অপসারণ দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্রমৈত্রী সাতক্ষীরা জেলা শাখা এই কর্মসূচী পালন করে। অধ্যক্ষ লিয়াকত পারভেজ তার বিরুদ্ধে কলেজে সেশন চার্জের অতিরিক্ত টাকা আদায় ও দুর্নীতির অভিযোগ অস্বীকার করে মঙ্গলবার বিকেলে বলেন, তিনি ঘটনার শিকার হয়েছেন। সরকারী পরিপত্র অনুযায়ী টাকা নেয়া হয় দাবি করে তিনি বলেন, অভিযোগ ভিত্তিহীন।

মানববন্ধন কর্মসূচীতে জেলা ছাত্রমৈত্রীর সভাপতি বিশ্বনাথ কয়ালের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা ওয়ার্কার্স পার্টির ফাহিমুল হক কিসলু, জেলা যুবমৈত্রীর মফিজুল হক জাহাঙ্গীর, দেবাশীষ ম-ল, ছাত্রনেতা অম্বিক ম-ল প্রমুখ।

বান্দরবানে হাতির আক্রমণে শিশু নিহত

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৩ ফেব্রুয়ারি ॥ বান্দরবান পার্বত্য জেলার টংকাবতী ইউনিয়নের দক্ষিণ হাঙ্গর এলাকায় বন্যহাতির আক্রমণে মোঃ তারেক (৪) নামের এক শিশু নিহত হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে দক্ষিণ হাঙ্গর এলাকার নুরুল আলমের খামারবাড়িতে বন্য হাতির দল আক্রমণ করে। এ সময় তার পরিবারের অন্য সদস্যরা ঘর থেকে বের হতে পারলেও তারেক ঘরের মধ্যে রয়ে যায়, আর বন্য হাতি এ সময় শিশুটিকে আছড়ে মেরে ফেলে। ঘটনার পর উক্ত এলাকায় আতংক বিরাজ করছে। বান্দরবানের টংকাবতি ইউনিয়নের চেয়ারম্যান পূর্ণচন্দ্র বলেন, ঘটনার সময় বন্যহাতি কয়েকটি কাঁচা ঘর ও ফলের বাগান নষ্ট করে।

লালমনিরহাটে কলেজছাত্রীর সঙ্গে স্কুলশিক্ষকের অবৈধ সম্পর্ক

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৩ ফেব্রুয়ারি ॥ লালমনিরহাটের চরকুলাঘাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলমগীর হোসেনের বিরুদ্ধে কলেজছাত্রীকে অন্তঃস্বত্তা করার অভিযোগে থানায় সোমবার রাতে এজাহার দায়ের হয়েছে। এই ঘটনায় সহযোগী হিসেবে আমিনুল ইসলাম, আমজাদ, আজাদুল ও আতাউর রহমান ভেন্ডারকে আসামি করা হয়েছে। আলমগীর পলাতক রয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, ঝরে পড়া জনৈক ছাত্রীকে চর কুলাঘাট উচ্চ বিদ্যালয়ের বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলমগীর হোসেন চার বছর পূর্বে তার স্কুলে ৮ম শ্রেণীতে ভর্তি করিয়ে দেয়। দরিদ্র এই ছাত্রীটির লেখাপড়া খরচ চালায়। এক পর্যায়ে ছাত্রীটির সঙ্গে প্রেমের সম্পর্ক ও দৈহিক সম্পর্ক গড়ে তোলে। বর্তমানে ছাত্রীটি একটি কলেজে এইচএসসিতে পড়ছে। ছাত্রীটি কয়েক মাসের অন্তঃস্বত্তা। গত ২৫ জানুয়ারি এই নিয়ে গ্রাম্য বিচারে আপোস মীমাংসার চেষ্টা চলে।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

০৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: